জম্মু-কাশ্মীরে ফের গুলির লড়াই।  জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর বান টোল প্লাজায় জম্মুগামী একটি ট্রাকে তল্লাশি চালানোর সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় পুলিশ বাহিনীও। পুলিশের গুলিতে মৃত্যু হয় কমপক্ষে ৩ জঙ্গির।

এদিন জঙ্গিদের হামলার ঘটনায় এক পুলিশ কর্মীর আহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয় হাসপাতালে তার চিকিৎসা চলছে। নাগরোটা এলাকায় বান টোলা প্লাজার কাছে জম্মু-শ্রীনগর হাইওয়েতে দুটি বিস্ফোরণও ঘটিয়েছে জঙ্গিরা। এদিকে দুই পক্ষের গোলাগুলির কারণে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: গুলিচালানোর আগে লাইভ স্ট্রিম, জামিয়াকাণ্ডে বন্ধ হল অভিযুক্তের ফেসবুক অ্যাকাউন্ট

শুক্রবার ভোরের দিকে সন্ত্রাসবাদীদের একটি দল পুলিশকে আক্রমণ করে। এদিকে পুলিশ পাল্টা গুলি চালাতেই জঙ্গিরা পাশের জঙ্গলে আশ্রয় নেয়। পুলিশসূত্রে জানা গেছে ট্রাকে করে জঙ্গিদলটি শ্রীনগরের দিকে যাচ্ছিল। পুলিশের একটি দল তাদের টোল প্লাজায় থামালে হামলা চালায় জঙ্গিরা।

আরও পড়ুন: ১০ ঘণ্টার অভিযান শেষে অক্ষত অবস্থায় উদ্ধার পণবন্দি শিশুদের, গুলিতে মৃত্যু অপহরণকারীর

এখনও কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে আশঙ্কা করছে পুলিশ। তল্লাশি চালান হচ্ছে গোটা এলাকায়। নাগরোটা এলাকার সমস্ত স্কুল কর্তৃপক্ষকে  স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে  প্রশাসন। সেনা-জঙ্গি গুলির লড়াইয়ের পরিপ্রেক্ষিতে উধমপুরে সব স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। 

প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, ওই জঙ্গিরা পাকিস্তান থেকে অনুপ্রবেশ করা একটি নতুন জঙ্গি দল। কাঠুয়া ও হিরানগর সীমান্ত টপকে ভারতে ঢুকে শ্রীনগরে আশ্রয় নিয়েছিল। সেখান থেকেই ট্রাকে করে জম্মু যাচ্ছিল তারা।