অগ্মিমূল্য পেঁয়াজ। আর সেই ঝাঁজে কেঁদে ভাসাচ্ছে প্রত্যেকে। কেউ কেউ তো পেঁয়াজ ছাড়াই রান্নার রেসিপিতে চোখ রেখেছে। এমনকি অমনেক জায়গাতে বন্ধ হয়েছে পেঁয়াজের আমদানি-রফতানি। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার দক্ষিণ ভারতে বস্তা প্রতি পেঁয়াজের দর ছয় হাজার টাকা! বুধবার দাম ছিল চার হাজার টাকা। বড়বাজারের পোস্তায় বৃহস্পতিবার পেঁয়াজ দাম উঠেছে ১৪০ টাকা কেজি। হুগলির বিভিন্ন বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৩০ টাকা কিলো দরে। শেওড়াফুলিতে আবার পেঁয়াজের দাম আরও চড়া। পাইকারী বাজার থেকে এক কেজি পেঁয়াজ কিনতে গেলে, আপনাকে খরচ করতে হবে ১৪০ টাকা।

আধার কার্ড বন্ধক রাখলেই মিলছে পেঁয়াজ, বারাণসীর দোকানে নয়া ব্যবস্থা

মহারাষ্ট্রের নাসিক থেকেই এ রাজ্যের সিংহভাগ পেঁয়াজ আমদানি করা হয়। কিন্তু অবস্থা এমনই যে নাসিক থেকে পেঁয়াজ আসা কার্যত বন্ধ। বৃহস্পতিবার বাইরে থেকে পেঁয়াজ ভর্তি ছয়টি ট্রাক এসেছে বড়বাজারের পোস্তায়। পরিস্থিতি এমনই জায়গায় পৌঁছেছে যে, কলকাতার পাঁচটি বাজারে পেঁয়াজ বিক্রি বন্ধও হয়ে যেতে পারে বলে জানা গিয়েছে। কারণ, ব্যবসায়ীরাই আর পেঁয়াজ বিক্রি করতে চাইছেন না! 

এ তো গেল কলকাতার কথা। কিন্তু এমনই অবস্থা আরও বৃহত্তর আকারে ধরা পড়ছে অন্যান্য রাজ্যেও। মিম থেকে টিকটক, সোশ্যাল মিডিয়ায় লাইমলাইটে এখন শুধুই এই পেঁয়াজ। আর সেই পেঁয়াজ নিয়েই এবার সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হল, যা দেখে না হেসে থাকতে পারবেন না। 

বিয়ের উপহার এক বস্তা পেঁয়াজ, কনেকে চমকে দিলেন বন্ধুরা

ভাইরাল এই ভিডিও-তে দেখা যাচ্ছে, এক অটোচালক টাকা-পয়সার পরিবর্তে পেঁয়াজেই ভাড়া নেওয়া শুরু করেছেন। এবং দূরত্ব অনুযায়ী যাত্রীরা পেঁয়াজ দিচ্ছে। কেউ বেশি দূরে গেলে সে বড় পেঁয়াজ দিচ্ছে। আবার খুচরো ফেরৎ দেওয়ার মতো চলছে ছোট পেঁয়াজ ফেরৎ দেওয়ার পালাও। আর এভাবেই এই টিকটক ভিডিওতে হাসির রোল উঠছে নেটদুনিয়ায়। রইল সেই ভিডিও-