Asianet News BanglaAsianet News Bangla

বিয়ের উপহার এক বস্তা পেঁয়াজ, কনেকে চমকে দিলেন বন্ধুরা

  • পূর্ব বর্ধমানের রাজগঞ্জের ঘটনা
  • বিয়ের উপহার হিসেবে দেওয়া হল পেঁয়াজ
  • বান্ধবীর বিয়েতে উপহার  বন্ধুদের
Sack full of onions given as marriage gift in Purba Bardhaman
Author
Kolkata, First Published Dec 3, 2019, 10:56 AM IST

কোথাও আধার কার্ড বন্দক রেখে পেঁয়াজ ধার হচ্ছে, কোথাও আবার সত্যি সত্যিই টাকা পয়সার বদলে চুরি যাচ্ছে পেঁয়াজের বস্তা। পেঁয়াজ যখন দিন দিন মহার্ঘ হয়ে উঠছে, তখন বিয়েতে অভিনব উপহার নিয়ে হাজির হলেন কনের বন্ধু- বান্ধবীরা। বিয়ের উপহার হিসেবে কনেকে দেওয়া হল এক বস্তা পেঁয়াজ! বন্ধুদের এমন কাণ্ডে অবাক হলেও দারুণ খুশি কনে এবং তাঁর পরিবার। 

সোমবারই বিয়ে ছিল পূর্ব বর্ধমানের রাজগঞ্জের বাসিন্দা সঙ্গীতা কুণ্ডুর। বিয়ের আসরে সবাই যখন ব্যস্ত, তখন সেখানে একটি ঝুড়িতে করে কিছু পেঁয়াজ নিয়ে হাজির হন তাঁর বন্ধুরা। প্রথমে কেউ কিছু বুঝতে না পারলেও সঙ্গীতার হাতে ঝুড়ি সমেত পেঁয়াজ তুলে দেন বন্ধুরা। তাঁরাই জানান, উপহার হিসেবে সঙ্গীতার বিয়েতে তাঁরা তিরিশ কেজি পেঁয়াজ দিচ্ছেন। তার মধ্যে থেকে কিছুটা পেঁয়াজ তাঁরা ঝুড়িতে করে সঙ্গীতার হাতে তুলে দিলেন। 

আরও পড়ুন- আধার কার্ড বন্ধক রাখলেই মিলছে পেঁয়াজ, বারাণসীর দোকানে নয়া ব্যবস্থা

আরও পড়ুন- পেঁয়াজের কেজি একশো, বাতিল রবিবারের মাংস-ভাত, দেখুন ভিডিও

এই খবর বিয়ে বাড়িতে ছড়িয়ে পড়তেই সবাই এসে এমন অভিনব উপহার দেখতে ভিড় জমান। সঙ্গীতার বন্ধুরা জানান, বান্ধবীর বিয়েতে তাঁরা মনে রাখার মতো কিছু উপহার দিতে চেয়েছিলেন। কনের এক বন্ধুর কথায়, 'পেঁয়াজের কেজি একশো টাকা ছাড়িয়ে যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় পেঁয়াজের সঙ্গে সোনার তুলনা করা হচ্ছে। তাই আমরা ভাবলাম বিয়েতে পেঁয়াজই দেব। উপহার হিসেবে তিরিশ কেজি পেঁয়াজ কেনা হয়েছে। এতে যেমন নতুনত্ব থাকল, সেরকমই এই উপহার পেয়ে সঙ্গীতার পরিবারেরও সুবিধে হবে।'

আর বিয়ের কনে সঙ্গীতা বলেন, 'বিয়েতে এমন উপহার পাব স্বপ্নেও ভাবিনি। বন্ধুদের এই ভাবনায় খুব ভাল লাগছে।'

Follow Us:
Download App:
  • android
  • ios