Asianet News BanglaAsianet News Bangla

বিল নিয়ে আলোচনার গড় সময় ১০ মিনিট, 'পাপড়ি চাট' টুইটে ডেরেকের নিশানায় মোদী-অমিত শাহ


সংসদে বিল নিয়ে আলোচনার গড় সময় ১০ সেকেন্ড। সোশ্যাল মিডিয়ায় কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন ডেরেক ও'ব্রায়ন। 
 

tmc mp Derek O brien challenge to pm narendra modi on his papri chaat tweet bsm
Author
Kolkata, First Published Aug 5, 2021, 4:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সংসদের বাদল অধিবেশন কেন্দ্রের মোদী সরকার একগুচ্ছ বিল তাড়াহুড়ো করে পাশ করিয়ে নিয়েছে। এবার অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরের ও'ব্রায়ন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি কেন্দ্রীয় সরকার একএকটি বিল পাশের জন্য গড়ে ১০ মিনিট  সময় নিয়েছে কেন্দ্রীয় সরকার।  সম্প্রতি কী কী বিল পাশ হয়েছে তারও একটি হিসেব দিয়েছেন তিনি। আর সেখানেই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ জানিয়েছেন। তৃণমূল কংগ্রেস নেতা ডেরেক ও'ব্রায়ন সাংসদের আপডেট নামে টুইট করেই রীতিমত কটাক্ষ করেছেন মোদী আর অমিত শাহকে। একই সঙ্গে ডেরেক বিল পাশ করানোর কথা না বলে বুলডোজার দিয়ে তা গুড়িয়ে দেওয়া হয়েছে বলেও সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছেন।

ডেরেক বলেছেন সংসদের বাদল অধিবেশের প্রথম সপ্তাহে কোনও বিলই পাশ হয়নি। কিন্তু তারপরের চার দিনে মোদী-শাহ গড়ে ১০ মিনিট সময় নিয়ে ২২টি বিল পাশ করিয়ে নিয়েছেন। সেই সূত্র ধরেই ডেরেক কটাক্ষ করে লিখেছেন নতুন বিলের সংখ্যাগুলি প্রধানমন্ত্রী চাইলে চ্যালেঞ্জ করতেই পারেন। ততক্ষণে তিনি আরও একপ্লেট পাপড়ি চাট খেয়ে নেবেন। সোশ্যাল মিডিয়ায় একটি গ্রাফিক্সই দিয়েছেন ডেরেক।  ২-৪ আগাস্টের মধ্যে কেন্দ্রীয় সরকার রাজ্যসভা আর লোকসভায় কী কী বিল পাশ করেছে তারও তালিকা তুলে ধরেছেন। 

সংসদে ঢুকতে মার্শালদের সঙ্গে ধস্তাধস্তি তৃণমূল সাংসদদের, গণতন্ত্র নিয়ে প্রশ্ন ডেরেকর

করোনা-কালে DA-তে কোপ, কেন্দ্রের ভাঁড়াড়ে জমছে ৩৪ হাজার কোটি টাকা

Pegasus Case: ২ বছর আগে কেন অভিযোগ দায়ের করা হয়নি, পেগাসাস শুনানিতে প্রশ্ন সুপ্রিম কোর্টের

সেখানেই ডেরেক বলেছেন গড়ে ১০ মিনিটের আলোচনায় ২২টি বিল পাশ করানো হয়েছে। কোনও বিলেনর জন্য রাজ্যসভায় এক মিনিট অথবা লোকসভায় খরচ হয়েছে মাত্র সাত মিনিট। কোনও বিল আবার সময় নিয়েছেন মাত্র ৭ মিনিট।  দ্রুত বিল পাশ করানো নিয়ে ডেরেক রীতিমত কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেছেন। কেন্দ্রীয় সরকার তাড়াহুড়ো করে বিল পাশ করে এই অভিযোগ আগেও করেছেন ডেরেন। ২০১৯ সালে তিন তালাক ইস্যুতেও ডেরেকের অভিযোগ যে সাংসদরা কি পিৎজা সরবরাহ করছে- যে এত তাড়াহুড়ো করতে হবে। 
 

tmc mp Derek O brien challenge to pm narendra modi on his papri chaat tweet bsm

Follow Us:
Download App:
  • android
  • ios