Asianet News BanglaAsianet News Bangla

Saayoni Ghosh Arrest- 'ত্রিপুরায় জঙ্গলরাজ চলছে' সায়নীর গ্রেফতারি নিয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল তৃণমূল

তৃণমূল নেত্রী সায়নী ঘোষের গ্রেফতারি নিয়ে উত্তপ্ত ত্রিপুরার পরিস্থিতি। ত্রিপুরায় জঙ্গলরাজ চলছে বলে হুঁশিয়ারি ও দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেতাদের বক্তব্য, ত্রিপুরায় মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এবার ত্রিপুরা ইস্যুতে ফের সুপ্রিম কোর্টের দরবারে তৃণমূল। 
 

TMC went to supreme court about saayoni ghosh arrest
Author
Kolkata, First Published Nov 22, 2021, 4:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার আচমকা তৃণমূল যুবনেত্রী সায়নী ঘোষের (Saayoni Ghosh) হোটেলে গিয়ে হাজির হয় ত্রিপুরা রাজ্য পুলিশ। এরপরই উস্কানিমূলক মন্তব্যের জেরে সায়নী ঘোষকে (Saayoni Ghosh) গ্রেফতার করা হয়। যদিও এই প্রসঙ্গে তৃণমূল সূত্রের দাবি 'সায়নী ঘোষ নির্দোষ', তিনি এমন কিছুই করেন নি যার জন্য তাঁকে গ্রেফতার করা যায়। সূত্রের খবর, শনিবার রাতে প্রচার সেরে হোটেলে ফিরছিলেন তৃণমূল নেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। গাড়িতে পিছনের আসনে বসেছিলেন প্রাক্তন তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ (Arpita Ghosh) এবং সুদীপ রাহা (Sudip Raha)। গাড়িটি যানজটে আটকে যাওয়ার ফলে সায়নীকে দেখে হাত দেখান সেই জায়গায় উপস্থিত আশপাশের লোকেরা। পাশাপাশি খেলা হবে স্লোগানও দিতে থাকেন। পুলিশের তরফে অভিযোগ, ঠিক তখনই নাকি সায়নীর গাড়ির ধাক্কায় এক ব্যক্তি আহত হন। এই ঘটনার সূত্র ধরেই রবিবার সায়নী ঘোষের হেটেলে হানা চালানো হয় বলে জানানো হয়।  এই ঘটনার পর থেকেই রীতিমত উত্তাল হয়ে ওঠে ত্রিপুরা রাজ্য রাজনীতি। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলায় তৃণমূলের শিড়শি নেতৃত্ব। এবার বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টের দরবারে হাজির তৃণমূল। 

এবার আদালত অবমাননার অভিযোগ নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে তৃণমূল (TMC), এবং সেই মামলা সুপ্রিম কোর্টে (Supreme Court) গৃহীত ও হয়েছে। মঙ্গলবার সেই মামলার শুনানি রয়েছে। তৃণমূল সূত্রের অভিযোগ, ত্রিপুরায় আইন- শৃঙ্খলার অবনতি হয়েছে। তৃণমূলের তরফে সুপ্রিম কোর্টে জানানো হয়েছে যে, আদালত ত্রিপুরা সরকারকে আসন্ন ত্রিপুরা নির্বাচনের (Tripura Election) জন্য প্রার্থী এবং প্রচারকারীদের নিরাপত্তা দিতে বলেছিল। তবে সেই নিরাপত্তার ছবি দেখতে পাচ্ছেন না তারা। বরং আদালতের তরফ থেকে প্রার্থী এবং প্রচারকারীদের নিরাপত্তা দিতে বলার পরও আইনশৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। তৃণমূল নেতাদের বক্তব্য, ত্রিপুরায় মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এদিন ত্রিপুরায় পৌঁছেই বিজেপিকে তোপ দাগিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) জানিয়েছেন যে, ত্রিপুরায় জঙ্গলরাজ চলছে। 

প্রসঙ্গত, ত্রিপুরায় একের পর এক দলীয় নেতা নেত্রীদের ওপর হামলার অভিযোগের ঘটনায় ত্রিপুরা সরকারের (Tripura Govt) বিরুদ্ধে আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল (TMC)। তৃণমূলের রাজ্যসভা সাংসদ সুস্মিতা দেব অভিযোগ জানিয়েছিলেন যে, 'ত্রিপুরায় তাঁদের কর্মীদের জার্নৈতিক প্রচারে ক্রমাগত বাঁধা দেওয়া হচ্ছে। ত্রিপুরায় বিজেপির (Tripura BJP) হিংসার শিকার হচ্ছেন তৃণমূলের নেতা নেত্রীরা। তৃণমূলের কার্যালয়, গাড়ি, ভাঙচুর করা হচ্ছে।' অবশেষে এই মামলায় বিরাট ধাক্কা খায় বিপ্লব দেব সরকার।  সুপ্রিম কোর্টের তরফে সাফ জানানো হয় যে প্রার্থীদের নিরাপত্তা দিতে ত্রিপুরা সরকারকে নোটিস দেয় সুপ্রিম কোর্ট (Supreme Court)। এরপর তৃণমূল যুব নেত্রী সায়নী ঘোষের গ্রেফতারির (Saayoni Ghosh Arrest) পর নতুন করে ফের উত্তপ্ত হয়ে উঠেছে ত্রিপুরা (Tripura)। ত্রিপুরা পুলিশের (Tripura Police) বক্তব্য, তাদের কাছে সায়নীকে গ্রেফতার করার মতো যথাযথ প্রমাণ রয়েছে। অন্যদিকে তৃণমূলের তরফে অভিযোগ তোলা হয়েছে যে, সায়নী ঘোষকে (Saayoni Ghosh) মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। এমনকী, ত্রিপুরার রাজ্য পুলিশ (Tripura Police) বিজেপির নির্দেশ মতো কাজ করছে বলেও অভিযোগ তুলেছে তৃণমূল।

আরও পড়ুন- Saayoni Ghosh : গ্রেফতার সায়নী ঘোষ, হেলমেট পরে তাণ্ডব 'বিজেপি'-র, উত্তাল ত্রিপুরা

আরও পড়ুন- Abhishek Banerjee: আগরতলায় গ্রেফতার সায়নী, তড়িঘড়ি আজ রাতেই ত্রিপুরা যাচ্ছেন অভিষেক

আরও পড়ুন- Tripura- 'ত্রিপুরা থেকে ড্রাগ মাফিয়া পালিয়ে বাংলায় আশ্রয় নিয়েছে' বিস্ফোরক অভিযোগ বিপ্লব দেবের


 

Follow Us:
Download App:
  • android
  • ios