ভারত আর তাজমহল, বহু বিদেশি পর্যটকের কাছেই এই দুটি সমার্থক শব্দ। তাজমহলের সৌন্দর্য দেখতে প্রতিবছরই বহু বিদেশি ভারতে আসেন। তেমনি এসেছিলেন  ডেনমার্কের বাসিন্দা নিলেক্স। আগ্রায় গিয়ে তাজমহলের ছবি না তুলে গরুর ছবি তুলতে গিয়েই বাঁধল বিপত্তি। গোমাতার গুঁতো খেয়ে আপাতত হাসপাতালেই দিন কাটছে এই বেদিশীর।

জানা যাচ্ছে আগ্রায় তাজমহল দেখতে গিয়েছিলেন বছর চল্লিশের নিলেক্স। তাজমহলের পশ্চিম গেটের সামনে একটি গরুকে দেখে তার ছবি তুলতে যান এই বিদেশি। কিন্তু নিজের ছবি তোলা একেবারেই নাপসন্দ ছিল গোমাতার। নিলেক্সের দিকে শিং উঁচিয়ে তেড়ে গিয়ে হামলা চালায় সে। তাতেই অবশ্য রাগ মেটেনি গরুটির। শিং দিয়ে তুলে মিলেক্সকে আছাড়ও মাড়ে চতুষ্পদ প্রাণীটি। 

আরও পড়ুন: ৫ বছরে কেজরির সম্পত্তি বেড়েছে ১.৩ কোটি, যদিও গাড়ি নেই দিল্লির কোটিপতি মুখ্যমন্ত্রীর

অকস্মাত গরুর এই হামলায় হকচকিয়ে যান ডেনমার্কের বাসিন্দা নিলেক্স। গুঁতো খেয়ে কাঁধের হাড়ও ভেঙেছে তাঁর। চোট পেয়েছেন মাথাতেও। আহত নিলেক্সকে প্রথমে  স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর পাঠানো হয় এসএন মেডিক্যাল কলেজ হাসপাতালে।

আরও পড়ুন: করোনায় চিনে মৃতের সংখ্যা টপকালো ৫৫০-এর গণ্ডী, একদিনে নতুন করে আক্রান্ত আরও ৩০০০

গরুর গুঁতো খেয়ে আপাতত হাত নাড়াতে পারবেন না এই বিদেশি পর্যটক। যদিও তার ভারত ভ্রমণে কোনও বাধা নেই। চিকিৎসকদের সঙ্গে কথা বলার পর এমনটাই জানিয়েছেন নিলেক্সের গাইড তামসিল পারওয়াজ। 

জয়পুর ঘুরে আগ্রায় এসেছিলেন নিলেক্স ও তাঁর স্ত্রী। এখানে তাজমহল দেখে দিল্লি ফিরে গোয়া যাওয়ার কথা ছিল এই বিদেশি দম্পতির। তবে গোমাতার আশীর্বাদে আপাতত কয়েকদন ঘোরাঘুরি ছেড়ে বিশ্রামেই কাটাতে হবে নিলেক্সকে।