বৃহস্পতিবার সকালে নাগপুর থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে নাগপুর-চন্দ্রপুর জাতীয় সড়কের কাছে জাম্বের কাছে বিরাট দুর্ঘটনার কবলে পড়ে প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ আহিরের নিরাপত্তা কনভয়। ভয়ানক এই দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হয়েছে  অন্তত দুজনের, আহত হয়েছেন আরও পাঁচজন। একটুর জন্য রক্ষা পেয়েছেন হংসরাজ আহির।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাস্তার ওপর আচমকা একটি বাঁদর এসে পড়ে, সেই বাঁদরটিকে বাঁচাতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তাঁর সিকিউরিটি কনভয়ের একটি গাড়ি। যার জেরেই ঘটে যায় এত বড় বিপত্তি। বিরাট দুর্ঘটনার জেরে ঘটনাস্থলেই প্রাণ হারান গাড়ির চালক বিনোদ ভিট্টাল জাদে, ফলজিভাই পটেল নামে একজন সিআরপিএফ জওয়ান এবং একজন রাজ্য পুলিশের কনস্টেবেল। 

 

দুর্ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের নাগপুরেরই একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। সূত্রের খবর, তাঁর সেই কনভয়ে তিনি ছিলেন না বলেই এই দুর্ঘটনা এড়াতে পেরেছেন। প্রসঙ্গত, ভারতীয় জনতা পার্টির এই প্রবীণ নেতা চন্দ্রপুর থেকে জিতে তিনবারের সাংসদ হয়েছিলেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের সুরেশ ধানোরকরের কাছে তিনি পরাজিত হন। এদিন দিল্লির বিমান ধরবেন বলে বৃহস্পতিবার সকালে চন্দ্রপুরের বাড়ি থেকে নাগপুরের বিমানবন্দরে যাচ্ছিলেন। সেইসময়েই তাঁর গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে বলে জানা যায়।