ইউপি বোর্ডের পরীক্ষাগুলির খাতা দেখা  ২ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। করোনার ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষতে এই জাতীয় সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। মাত্র একদিন একটি পেপারের পরীক্ষার খাতা দেখা  হয়েছিল। আগ্রার একটি হাইস্কুলের হিন্দি পরীক্ষার প্রশ্নের এমনকিছু উত্তর পাওয়া যায় যা অকল্পনীয়। উত্তরপত্রে কোনও ছাত্র হিন্দি গানের লিরিক্স লিখেছে তো কেউ লিখেছে  পাশ করিয়ে দেওয়ার জন্য শিক্ষকদের কাছে অনুরোধ করেছে। বোর্ডের পরীক্ষার খাতায় ছাত্রদের কান্ড দেখে হতবাক শিক্ষকরা।

আরও পড়ুন- ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২২৩, শনিবার মধ্যরাতেই বন্ধ ট্রেন চলাচল

ইউপি বোর্ডের পরীক্ষার খাতা দেখা শুরু হওয়ার পর বন্ধ করে দেওয়া হয়। প্রথম দিনের পরীক্ষার খাতায় লেখা এই ধরনের উত্তর দেখে শিক্ষকরাও হতবাক। হাইস্কুলের ছাত্ররা হিন্দি পরীক্ষার উত্তরপত্রে সমস্ত অদ্ভত উত্তর দিয়েছে। কেউ হিন্দি গানের কলি লিখেছে তো কেউ গরীব বলে দয়া করে পাশ করিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছে। উত্তরপত্রে এক ছাত্র শিক্ষকের কাছে অনুরোধ করেছে সে এতটাই গরীব যদি তাকে পাশ না করানো হয় তবে সে আর পড়াশুনা করতে পারবে না। সে পড়তে চায় তাই তাকে যেন পাশ করিয়ে দেওয়া হয়। 

আরও পড়ুন- বাবা মধ্যপ্রদেশের সরকার গঠনে ব্যস্ত, রাজস্থানে নিজেকে শেষ করল মেয়ে

একটি ছাত্র তুলসী দাসের দোহাপুর থেকে রঘুবীর বধূর ভাবার্থতে উত্তরে লিখেছে 'তেরে যানে কা গম অওর না আনে কা গম, অওর ফির জমানে কা গম'  এই গানের লিরিক্স। সেই ছাত্র উত্তরে আরও লিখেছে, 'ইসবার তুমহি আনা, দর্দ ফিরসে না জানে কা লানা'-এই সব। বোর্ডের পরীক্ষার খাতায় ছাত্রদের এমন উত্তর দেখে পরীক্ষকও হতবাক। করোনা ভাইরাসের আতঙ্ক কাটার পরে আবার শুরু হবে বোর্ডের খাতা দেখার পর্ব। যার জেরে পরীক্ষার রেজাল্ট ঘোষনাও পিছিয়ে দেওয়া হয়েছে।