05:30 PM (IST) Feb 20
ভোটের হারে এগিয়ে পাঞ্জাব

ভোটের হারে এগিয়ে পাঞ্জাব। উত্তরপ্রদেশে দুপুর তিনটে অবধি ভোটের হার ৪৮.৮১ শতাংশ। সেখানে পাঞ্জাবে ভোটের হার ৪৯.৮১ শতাংশ। এদিক সকাল থেকে ভোটার সংখ্যা অনেকটাই কম ছিল।  তার উপর একের পর এক অভিযোগ। কোথাও ইভিএম বিভ্রাট আবার কোথাও বিরোধীর বিরুদ্ধে ভোট চুরির অভিযোগ তোল সমাজবাদী পার্টি।

04:20 PM (IST) Feb 20
জোর করে বুথে ঢোকার চেষ্টা সোনু সুদের

পঞ্জাব নির্বাচনে জোর করে বুথে ঢোকার চেষ্টা সোনু সুদের। বাজেয়াপ্ত করা হল তাঁর গাড়ি। ইতিমধ্যেই তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। মোগার জেলা পিআরও জানিয়েছেন, তিনি যদি বের হন , তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।

 

 

03:07 PM (IST) Feb 20
ভোট দিতে এসে কী বার্তা আকালি দলের নেতা সুখবীর সিং বাদলের

ভোট দিতে এসে নির্বাচনের ফল নিয়ে আশাবাদী সুর শোনা গেল শিরোমণি আকালি দলের নেতা সুখবীর সিং বাদলের গলায়। তিনি বলেন রাজ্যে শিরোমণি আকালি দল এবং বিএসপি - শক্তিশালী ঢেউ দেখা যাচ্ছে। শীঘ্রই আশানুরুপ ফল দেখতে পাবেন আপনারা। পঞ্জাব বিধানসভা নির্বাচনে ভোট দানের পর এমনই বার্তা দিলেন শিরোমণি আকালি দলের নেতা সুখবীর সিং বাদল।

 

 

02:06 PM (IST) Feb 20
উত্তরপ্রদেশে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) সময় তৃতীয় দফার ভোটগ্রহণ পর্ব শুরু হতেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ। কানপুরের মেয়র (Kanpur Mayor) প্রমিলা পাণ্ডের নামে উঠেছে অভিযোগ।জানা গিয়েছে, পোলিং বুথের ভিতরে ছবি তোলায় এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে তা পোস্ট করতেই তুমুল বিতর্ক শুরু হয়েছে।

01:43 PM (IST) Feb 20
পঞ্জাবে সকাল ১১ টা অবধি ভোট পড়েছে ১৭.৭৭ শতাংশ

পঞ্জাবে সকাল ১১ টা অবধি ভোট পড়েছে ১৭.৭৭ শতাংশ। উত্তরপ্রদেশে ভোটের হার ২১.১৮ শতাংশ। এদিন সকাল থেকেই ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হলেও বেলা পেরোলোও সেরকম ভোটারের সংখ্য়া চোখে পড়েনি। এদিন পঞ্জাবের নির্বাচনে ভাগ্যনির্ধারণ হতে চলেছে সকল রাজ্নৈতিক দলের। পাশাপাশি উত্তরপ্রদেশে তৃতীয় দফাতেও আজ ভাগ্য নির্ধারণ এখাধিক হেভিওয়েটের।

01:07 PM (IST) Feb 20
'জয়ী হবে কংগ্রেসই', বার্তা সুনীল জাখরের

ভোটের দিনে কংগ্রেসে নেতা সুনীল জাখর আত্মবিশ্বাসের সঙ্গে বললেন, পঞ্জাবের বিধানসভা নির্বাচনে জয়ী হবে কংগ্রেসই। এদিন তিনি ফাজিলকা কেন্দ্রের একটি বুথে ভোট দিয়ে বেরিয়ে এসে বলেন, যারা পাঞ্জাব ভাঙার পরিকল্পনা করেছেন, তাঁদের কড়া জবাব দেবে রাজ্যবাসী। এই বিষয়ে আমি আত্মবিশ্বাসী। এদিন সকালেই গুরুদ্বারে পার্থনা করেছেন ওই রাজ্যের মুখ্যমন্ত্রীও।

 

 

12:15 PM (IST) Feb 20
বিয়ের পিঁড়িতে বসার আগেই ভোটগ্রহণ কেন্দ্রে হাজির নববধূ

রবিবার শুরু হল পঞ্জাবের বিধানসভা নির্বাচন।  ইতিমধ্যেই ভোট গ্রহণ পর্ব শুরু হয়ে গেছে। প্রতিটি বুথ কেন্দ্রেই রয়েছে কেন্দ্রীয় বাহিনী। এবারে পঞ্জাব ভোটে সম্পূর্ণ অন্য চিত্র ধরা পড়ল। বিয়ের পিঁড়িতে বসার  আগেই এবার ভোটগ্রহণ কেন্দ্রে হাজির নববধূ।  সুহানার সরকারি গার্লস সেকেন্ডারি স্মার্ট স্কুলের পিঙ্ক বুথের এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

12:10 PM (IST) Feb 20
সপরিবারে ভোট গ্রহণ কেন্দ্রে অখিলেশ যাদব
11:19 AM (IST) Feb 20
কেজরিওয়াল-সুখবীর- চান্নির বিরুদ্ধে এফআইআর

শনিবার সন্ধ্যায় তিনটি পৃথক অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনী আচরণ ভঙ্গের জন্য, মামলা রুজু হল আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল, শিরোমণি অকালি দলের সুখবীর সিং বাদল এবং মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির বিরুদ্ধে। নির্বাচন কমিশনের তরফে পঞ্জাবের দায়িত্বপ্রাপ্ত সিইও এই নির্দেশ দিয়েছেন।

10:58 AM (IST) Feb 20
মুলায়েম সিং যাদবের সঙ্গে দেখা করলেন শিবপাল যাদব

মুলায়েম সিং যাদবের সঙ্গে দেখা করলেন শিবপাল যাদব। তৃতীয় দফা ভোটের দিনে সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়াম সিং যাদব দেখা করতে গেলেন পিএসপি নেতা শিবপাল যাদব। এদিন সাতসকালেই নির্বাচনী বুথ কেন্দ্রে ভোটাদের ভিড় লক্ষ করা গিয়েছে। বিপুল ভোট পাওয়ার দাবি দাবি সমাজবাদী পার্টির।

 

 

10:23 AM (IST) Feb 20
ভোটের আগে মন্দিরে সমাজবাদী পার্টি প্রধান শিবপাল যাদব

রবিবার  তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু হতেই মন্দিরে ভীড় জমাচ্ছেন প্রায় অধিকাংশ প্রার্থীরাই। প্রগতিশীল সমাজবাদী পার্টি প্রধান শিবপাল যাদবকেও এদিন সকালে মন্দিরে প্রার্থনা করতে দেখা গিয়েছে। তিনি এটাহার যশবন্তনগর থেকে প্রার্থী হয়েছেন। এদিন তৃতীয় দফার নির্বাচন চলছে  এই কেন্দ্রে। সকাল থেকেই এখনও শান্তিপূর্ণভাবেই ভোট চলছে। এখনও অবধি কোনও হিংসার খবর আসেনি।

 

 

09:32 AM (IST) Feb 20
অমৃতসরে ভোট দিলেন সোহনা ও মোহনা

একই শরীরে দুই ব্যক্তি, পঞ্জাব বিধানসভা নির্বাচনে অমৃতসরে ভোট দিলেন সোহনা এবং মোহনা। এদিন সকাল থেকেই ভোট শুরুর পর উৎসাহের সহিত সকলেই ভোট দিতে সামিল হয়েছেন। তার উপর এদিন সকালেই প্রথমবার যারা ভোট দেবেন তাঁদের সকলকে শুভেচ্ছা জানিয়ে ভোট দিতে আহ্বান জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোটারদের উপর আস্থা রয়েছে, জানালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রীও।

 

 

09:13 AM (IST) Feb 20
ভোট দিলেন এবার ভগবন্ত মান

সাঙ্গুরের ধুরি কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন আম আদমি প্রার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান। এদিন সকালেই তিনি গুরুদ্বারে প্রার্থনার পর মোহালির একটি কেন্দ্রে ভোট দেন । উল্লেখ্য এবার পঞ্জাবে আম আদমি পার্টির নেতারা তাঁদের ভোট নিয়ে অনেকটাই আশ্বস্থ্য। পাশাপাশি এদিন সকালে পঞ্জাব নির্বাচন শুরু হতেই দেখে গিয়েছে পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে। তিনিও এদিন  গুরুদ্বারে প্রার্থনার পর ইশ্বর এবং ভোটারদের প্রতি আস্তার বার্তা দিয়েছেন।

 

 

08:46 AM (IST) Feb 20
সমাজবাদী প্রার্টির নেতা মুলায়েম সিং যাদবের ভাই অভয় রাম যাদব ভোট দিলেন

এদিন বাইকে চেপে ভোট দিতে এলেন মুলায়েম সিং যাদবের ভাই অভয় রাম যাদব।   'বিপুল ভোটে জিতবে  সমাজবাদী প্রার্টি',  ভোট দিতে এসে বার্তা মুলায়েম সিং যাদবের ভাই অভয় রাম যাদবের। তৃতীয় দফা নির্বাচনে আজ ভাগ্য নির্ধারণ হবে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের।

 

 

08:39 AM (IST) Feb 20
সকাল সকাল সপরিবারে ভোট দিলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের তৃতীয় দফা ভোটগ্রহণ শুরু হতেই  সকাল সকাল সপরিবারে ভোট দিলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ এবং তাঁর স্ত্রী লুইসি খুরশিদ। তিনি ফারুকাবাদ কেন্দ্র থেকে এবার প্রার্থী হয়েছেন। কংগ্রেস নেতা স্ত্রী তথা প্রার্থী লুইসি খুরশিদ বলেন, উৎসাহিত বোধ করছি। প্রিয়াঙ্কা গান্ধীর জন্য যেখানেই আমি যাচ্ছি, দেখছি মহিরালাল মতদানে আগ্রহ দেখাচ্ছেন।' 

 

 

08:07 AM (IST) Feb 20
ভোটের দিতে টুইট বার্তা দিলেন প্রধানমন্ত্রী

রবিবার শুরু হল পঞ্জাব বিধানসভা নির্বাচন। এদিন নির্বাচন শুরুর আগেই ভোটারদের ভোট দিতে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন টুইট করে মোদী বলেছেন, 'রবিবার পঞ্জাব বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উত্তরপ্রদেশের তৃতীয় ধাপের নির্বাচনের কথাও উল্লেখ করেন তিনি। মোদী বলেন যে, আজকে যারা ভোট দিচ্ছেন সবাইকে বড় সংখ্যায় এবং বিশেষ করে তরুণদের পাশপাশি প্রথমবারের ভোটারদের ভোট দিতে আহ্বান জানাচ্ছি।'

 

 

08:00 AM (IST) Feb 20
ভোট শুরুর প্রাক্কালে দেখা মিলল মুখ্যমন্ত্রীর

রবিবার শুরু হল পঞ্জাব বিধানসভা নির্বাচন। ভোট শুরুর প্রাক্কালে দেখা মিলল মুখ্যমন্ত্রী চরণ জিৎ সিং চন্নির। ভোটার এবং ইশ্বরের উপরেই আস্থা মুখ্যমন্ত্রীর। তিনি খারারের শ্রী কাতালগড় গুরুদারায় প্রার্থনার পর বলেছেন, 'আমরা যথাসাধ্য প্রচেষ্টা করছি। এবার ইশ্বর এবং সাধারণ মানুষের উপরেই সব কিছু নির্ভর করছে।'

 

 

07:50 AM (IST) Feb 20
পঞ্জাব নির্বাচনের ভোট গ্রহণ পর্ব

 পঞ্জাব নির্বাচনের ভোট গ্রহণ পর্ব। বিভিন্ন বুথে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বুথ কেন্দ্রে বাইরে রয়েছে কেন্দ্রীয় বাহিনী।   বুথের ভিতরে আরও একবার সব নথিপত্র চেক করে নিচ্ছেন অফিসারেরা। নিচে এএনআই-র টুইট করা ছবিতে দেখুন ৭৬ থেকে ৮০ নম্বর বুথে মিঠাপুর- জলন্ধরের একাধিক মুহূর্ত। 

 

 

06:19 AM (IST) Feb 20
সকাল ৭টা থেকে শুরু হয়ে যাচ্ছে ভোট গ্রহণ প্রক্রিয়া

আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। সকাল ৭টা থেকে শুরু হয়ে যাচ্ছে ভোট গ্রহণ প্রক্রিয়া 

06:16 AM (IST) Feb 20
দেশের সবচেয়ে বয়স্ক প্রার্থীই লড়ছেন পঞ্জাব ভোটে

এবারে পঞ্জাবে মহিলা ভোটারের সংখ্যা ১,০০,৮৬,৫১৪ জন। দেশের সবচেয়ে বয়স্ক প্রার্থী ৯৪ বছরের প্রকাশ সিং বাদল এবারে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Read more Articles on