গুগলের সিইও সুন্দর পিচাই ইস্যুতে পিছু হাঁটল উত্তর প্রদেশ পুলিশ। কারণে মামলা দায়ের করা হলেও এফআইআর থেকে মুছে ফেলা হল সুন্দর পিচাই সহ বেশ কয়েকজনের নাম। তেমনই জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক  উত্তর প্রদেশ পুলিশের এক অধিকর্তা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বদনাম করার অভিযোগেই দায়ের করা হয়েছে মামলা। পুলিশ সূত্রের খবর একটি ভিডিও ক্লিপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বদনাম করার তথ্য রয়েছে তাদের হাতে। 

অভিযোগ দায়ের পরেই তদন্তে নামে উত্তর প্রদেশ পুলিশ। তাতে দেখা গেছে এই মামলায় জড়িত নয় পিচাই ও গুগলের আরও তিন কর্মকতার। তারপরই এফআইআর থেকে পিচাইসহ বাকিদের নাম মুছে ফেলা হয়েছে বলেও সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে পুলিশের এক কর্তা। পুলিশ জানিয়েছে স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তেতেই এই এফআইআর দায়ের করা হয়েছে। প্রথমে হোটাসঅ্যাপে, পরে ইউটিউবে একটি ভিডিও পোস্ট করা হয়েছি। সেটি নিয়ে আপতত্তি জানানোর পর সংশ্লিষ্ট ব্যক্তিকে হুমকি দিয়ে সাড়ে আট হাজার বার ফোন করা হয়েছিল । ওই ভিডিওটিতে প্রায় পাঁচ লক্ষবার দেখা হয়েছে। বেশ কয়েক জনের মতামতও রয়েছে।  

পরিবার পরিকল্পনার স্লোগান টেনে কেন্দ্রের নীতির সমালোচনা রাহুলের, পাল্টা নিশানা করেন অনুরাগ ...

'ভোটের পর জয় শ্রীরামের জপ করবেন মমতা দিদি', কোচবিহারের জনসভায় বললেন অমিত শাহ ...

যুক্তরাষ্ট্রের বাসিন্দা পিচাই ছাড়াও এফআইআরএক নাম রয়েছে গুগল ইন্ডিয়ার সিইও সঞ্জয় কুমার গুপ্ত সহ তিন জন। গত ৬ ফেব্রুয়ারি ভেলুপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। তবে এই বিষয়ে গুগলের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানান হয়নি। এফআইআরএ নাম রয়েছে গাজিপুরের এক লোকসঙ্গীত শিল্পীরও। ভারতীয় দণ্ডবিধির ৫০৪ ধারা (শান্তি লঙ্ঘনের উদ্দেশ্যে উদ্দেশ্যমূলক অপমান), ৫০৬ ধারা (অপরাধমূলক ভয় দেখান), ৫০০ ধারা (মানহানি), ১২০ বি ধারায় (অপরাধমূলক ষড়যন্ত্র) অভিযোগ দায়ের করা হয়েছে। গুগল কর্মকর্তাদের নাম অভিযোগ দায়ের হওয়ার মাত্র এক দিনের মাথাতেই সরিয়ে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে জাননা হয়েছে তদন্ত করে দেখা হয়েছে সংশ্লিষ্ট ব্যক্তিরা এই অপরাধের সঙ্গে যুক্ত ছিল না।