অভিনয় জগতকে বিদায় জানিয়ে রাজনীতির আঙিনায় এসেছিলেন উর্মিলা মাতন্ডকর। সপ্তোদশ লোকসভা নির্বাচনে উত্তর মুম্বই থেকে কংগ্রেসের প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বলিউডের এই নক্ষত্র। সাম্প্রতিককালে বলিউডকে সেই অর্থে বিদায় জানালেও, রাজনীতির চর্চায় প্রায়শই শিরোনামে উঠে এসেছেন ঊর্মিলা মাতন্ডকর। 

আর এবার কাশ্মীর পরিস্থিতি নিয়ে নিজের ক্ষোভ উগরে দিলেন ঊর্মিলা। জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পরই বিরেধীরা এই নিয়ে নানা প্রতিবাদ বিক্ষোভ গড়ে তুলেছে। আর এবার কাশ্মীর ইস্যু নিয়ে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিলেন ঊর্মিলা মাতন্ডকর। প্রসঙ্গত ৩৭০ এবং ৩৫এ ধারা বিলোপের পর থেকেই কাশ্মীরের পরিস্থিতি কার্যত উত্তপ্ত। এই প্রসঙ্গে উর্মিলা জানান যে, কাশ্মীরে বসবাস করেন তাঁর শ্বশুর-শাশুড়ি। গত ২২ দিন ধরে কাশ্মীরের যা পরিস্থিতি তাতে করে নিজের বাবা-মায়ের সঙ্গে কোনওভাবে যোগাযোগ করতে পারেননি তাঁর স্বামী। 

তিনি আরও জানান যে, তাঁর শ্বশুর শাশুড়ি দুজনেই ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের রোগী। আজ ২২ তম দিন পেরিয়ে গিয়েছে, তিনি এবং তাঁর স্বামী কেউই তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ টুকুও করতে পারেনি। তাঁদের কাছে প্রয়োজনীয় ওষুধ রয়েছে কিনা, তাও তাঁরা জানেন না।  

আরও পড়ুন- ৩৭০ ধারা বাতিলের পর ২২২ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান, চলতি বছরে সংখ্যাটা ১৯০০

আরও পড়ুন -মাথায় পিস্তল ঠেকিয়ে আত্মঘাতী পুলিশকর্মী, মৃত্যু ঘিরে ঘনাচ্ছে রহস্য

আরও পড়ুন- এইচআইভি আক্রান্ত হওয়ার খবরে প্রাণ গেল এক মহিলার, তদন্তে উঠে এল রিপোর্ট ভুয়ো

আরও পড়ুন- দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ না করে স্বাভাবিক প্রতিবেশী হন, পাকিস্তানকে তোপ কেন্দ্রের

জম্মু ও কাশ্মীরের বেশ কিছু এলাকায় এখনও জারি রয়েছে নিষেধাজ্ঞা। কয়েকটি জায়গায় যোগাযোগ ব্যবস্থা চালু করা হলেও, রাজ্যের অধিকাংশ অঞ্চলই এখন কার্যত বিচ্ছিন্ন সারা দেশ থেকে।