সোমবার (২ নভেম্বর) উত্তরপ্রদেশ থেকে রাজ্যসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন  দশ প্রার্থীই। এর মধ্যে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আট জন প্রার্থী এবং সমাজবাদী পার্টি (এসপি) ও বহুজন সমাজ পার্টি (বিএসপি) র একজন করে প্রার্থী রয়েছেন।

বিজেপি-র নির্বাচিত প্রার্থীরা হলেন - কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রী হরদীপ সিং পুরি, অরুণ সিং, হরিদ্বার দুবে, ব্রিজ লাল, নীরজ শেখর, গীতা শাক্য, সীমা দ্বিবেদী, এবং বি এল ভার্মা। এছাড়া সমাজবাদী পার্টির হয়ে প্রফেসর রাম গোপাল যাদব এবং বসপা-র হয়ে রামজি গৌতমও সংসদের উচ্চ কক্ষে নির্বাচিত হয়েছেন।

সোমবারই, রাজ্যসভা নির্বাচনের জন্য নাম প্রত্যাহারের শেষ তারিখ ছিল। তার আগে বসপা-র রামজি গৌতম এবং সপা সমর্থিত নির্দল প্রার্থী প্রকাশ বাজাজের মধ্যে দশম আসনটি দখল নিয়ে রাজনৈতিক নাটক শুরু হয়েছিল। বসপার হাতে মাত্র দশটি ভোট থাকা সত্ত্বেও প্রার্থী দেওয়া নিয়ে বসপা-বিজেপি সমঝোতার অভিযোগ তুলেছিল সমাজবাদি পার্টি। বিজেপির আটজন প্রার্থী এবং সপা-র একজন প্রার্থীর জয় নিশ্চিত ছিল। শেষ পর্যন্ত প্রকাশ বাজাজের মনোনয়নটি বাতিল হয়ে যাওয়ায় মাত্র ১০ ভোট নিয়েই বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় নির্বাচিত হলেন রামজি গৌতম।