ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো সম্প্রতি প্রকাশ করেছে তাদের রিপোর্ট। এই পরিসংখ্যান অনুযায়ী ২০১৭-১৮ সালে সারা দেশে মহিলাদের উপর নির্যাতনের ৫০ লক্ষেরও বেশি ঘটনা নথিভুক্ত হয়েছে। তবে মেয়েদের হত্যা করার ঘটনা ৩.৬ শতাংশ কমলেও কপালে ভাজ ফেলেছে অপহরণের ঘটনা। বিগত বছরের তুলনায় অপহরণের ঘটনা বৃদ্ধি পেয়েছে ৯ শতাংশ। তবে মহিলাদের উপর নির্যাতনের ঘটনায় শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। দেশে মহিলাদের উপর সংঘটিত হওয়া ঘটনার ১০.১ শতাংশ হয়েছে উত্তরপ্রদেশে। 

 

 

পরিসংখ্যান বলছে সারা দেএশ মহিলাদের উপর নির্যাতনের ঘটনায় নথিভুক্ত হওয়া সংখ্যাটা ৩,৫৯,৮৪৯। সেখানে উত্তরপ্রদেশেই সংখ্যা দাঁড়িয়েছে ৫৬,০১১। অন্যদিকে মিহলা নির্যাচনের ঘটনায় দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র, এখানে নথিভুক্ত হওয়া অভিযোগ ৩১,৯৭৯। আর তৃতীয় স্থানে থাকা পশ্চিমবঙ্গে নথিভুক্ত নির্যাতনের সংখ্যা ৩০,০০২। 

দেখুন ভিডিও: ফুটবল খেলছে হাতির দল, হাততালি পেতে দিচ্ছে গোল

২০১৭ সালে পুলিশের কাছে নথিভুক্ত হওয়া অপরাধের সংখ্যা ৩০,৬২,৫৭৯। ২০১৬ সালে সংখ্যাটা ছিল ২৯,৭৫,৭১১। এখানেও এগিয়ে রয়েছ উত্তরপ্রদেশ। এখানে সংখ্যাটা ৩,১০,০৮৪। দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থামনে যথাক্রমে মধ্যপ্রদেশ, কেরল এবং দিল্লি। 

দেখুন ভিডিও: বন্যা থেকে রেহাই পেলেন না ইয়ালামাদেবী, ভাসল কর্ণাটকের মন্দির

সারা দেশে শিশুদের উপর সংঘটিত নির্যাতনের সংখ্যাও বেড়েছ। ২০১৬ সালে যেখানে নথিভুক্ত সংখ্যাটা ছিল ১,০৬,৯৫৮, সেখানে ২০১৭ সালে তা ২৮ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১,২৯,০৩২। এখানেও উত্তরপ্রদেশে রয়েছে প্রথম স্থানে। ২০১৬ সালের তুলনায় ২০১৭ সালে সংখ্যাটা বেড়েছে ১৯ শতাংশ। 

দেখুন ভিডিও: প্রশিক্ষণ শিবিরে নাস্তানাবুদ পুলিশকর্তা, কাঁদানে গ্যাসেই হলেন চোখের জল নাকের জলে

তেব দুর্নীতির মামলায় এগিয়ে রয়েছএ মহারাষ্ট্র। ২০১৭ সালে মোট ৪০৬২টি দুর্নীতির মামলা নথিভুক্ত হয়েছিল।তার মধ্যে বেশিরভাগটাই হয়েছে মহারাষ্ট্রে। একমাত্র সিকিমেই দুর্নীতি নিয়ে কোনও অভিযোগ জমা পড়েনি।