Asianet News BanglaAsianet News Bangla

Uttar Pradesh Election 2022: জিন্না-প্যাটেলকে নিয়ে মন্তব্য করে বিপাকে অখিলেশ, যোগী বললেন তালিবানি মানসিকতা

অখিলেশ যাদব রবিবার উত্তর প্রদেশের একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন, বল্লভভাই প্যাটেল, মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু আর মহম্মদ আলি জিন্নাহ একই ইনস্টিটিউশন থেকে পড়াশুনা করেছেন।

utter Pradesh election 2022 Akhilesh Yadav's remarks on Jinnah-Sardar Patel criticism by CM Yogi Adityanath bsm
Author
Kolkata, First Published Nov 1, 2021, 6:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রমশই জমে উঠছে উত্তর প্রদেশের ভোট (Uttar Pradesh Election 2022) কেন্দ্রিক ঠান্ডা লড়াই। আগামী বছর উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগেই একদল অন্যদলকে তরজায় পরাজিত করার প্রচেষ্টা করে যাচ্ছে। এই অবস্থায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী  যোগী আদিত্যনাথের  (CM Yogi Adityanath) নিশানায় এবার উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে  (Akhilesh Yadav) নিশানা করেন। সর্দার বল্লভভাই  প্যালেট আর মহম্মদ আলি জিন্নাহকে নিয়ে অখিলেশের মন্তব্যের জন্য তাঁকে তালিবান মানসিকতার মানুষ বলতেও পিছপা হননি যোগী আদিত্যনাথ। 

অখিলেশ যাদব রবিবার উত্তর প্রদেশের একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন, বল্লভভাই প্যাটেল, মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু আর মহম্মদ আলি জিন্নাহ একই ইনস্টিটিউশন থেকে পড়াশুনা করেছেন। তাঁরা ভারতের স্বাধীনতার জন্য লড়াই করেছেন। দেশের জন্য ত্যাগ স্বীকার করেছেন। আর সংগ্রাম থেকে কোনও দিনই পিছিয়ে আসেননি। অখিলেশ যাদবের এই মন্তব্যের পরই বিজেপি তীব্র সমালোচনা শুরু করে। তবে সর্দার প্যাটেল আর জিন্নাহকে এক সারিতে রেখে মন্তব্য করার জন্য অখিলেশের বিরুদ্ধে তোপ দাগেন যোগী। যোগী আদিত্যনাথ অখিলেশের মন্তব্যকে লজ্জাজনক বলে অভিহিত করেছেন। পাশাপাশি অখিলেশ যাদব একজন তালিবানি মানসিকতার মানুষ- বলেও মন্তব্য করেছেন। যোগী আদিত্যনাথ আরও বলেছেন, সমাজবাদী পার্টির প্রধান জিন্নার সঙ্গে সর্দার প্যাটেলের তুলনা করেছেন। এটা খুবই লজ্জাজনক। এটি তালিবানি মানসিকতা। যা বিভাজনে বিশ্বাস করতে শেখায়। প্রধানমন্ত্রীর (নরেন্দ্র মোদী) নেতৃত্বে দেশের মানুষ এক ভারত শ্রেষ্ঠ ভারত গঠনের জন্য কাজ করে যাচ্ছে। পাশাপাশি যোগী আরও বলেছেন অখিলেশ বা সমাজবাদী পার্টির এই বিভাজনের রাজনীতি মেনে নেবে না উত্তর প্রদেশের মানুষ। 

Leander Paes: 'মমতাদি চ্যাম্পিয়ন, তিনি সিদ্ধান্ত নেবেন', রাজনৈতিক পরিকল্পনা নিয়ে মুখ খুললেন লিয়েন্ডার

Madhyamik and HS Exam: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষাসূচি ঘোষণা, জেনে নিন কবে কোন পরীক্ষা

Sabyasachi: ডাবর ফ্যাবইন্ডিয়ার পথে সব্যসাচী, মন্ত্রীর হুমকির পরই মঙ্গলসূত্রের বিজ্ঞাপণ প্রত্যাহার

তবে অখিলেশ কিন্তু থেকে থাকেননি। তিনিও বিজেপির পাশাপাশি সংঘপরিবারেরও তীব্র সমালোচনা করেছিলেন। তিনি  বলেছিলেন, 'লৌহমানব সর্দার বল্লবভাই প্যাটেল একটি আদর্শের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন। যারা আজ দেশকে ঐক্যবদ্ধ করার কথা বলে তারাই ধর্ম ও বর্ণের ভিত্তিতে আমাদের ভাগ করার চেষ্টা করছে।' পাশাপাশি অখিলেশও উত্তর প্রদেশে হিন্দু-মুসলিম ঐক্যের বার্তা দিয়েছেন। ভোট প্রচারে উভয় সম্প্রদায়ের মানুষকেই সমান গুরুত্ব দিচ্ছেন অখিলেশ যাদব। 

উত্তর প্রদেশে নির্বাচনের জন্য ইতিমধ্যে সবকটি রাজনৈতিক দল প্রচার শুরু করে দিয়েছে। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী রীতিমত ঘাঁটি গেড়ে রয়েছেন উত্তর প্রদেশে। বিজেপির পাশাপাশি কংগ্রেসের প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি। এখনও পর্যন্ত বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি জোট না বাঁধায় কিছুটা হলেও অস্বস্তি রয়েছে প্রিয়াঙ্কা ও অখিলেশ যাদবের মধ্যে। কারণ বিজোপি বিরোধী ভোট ভাগ হওয়ার আশঙ্কা রয়েছে। 

utter Pradesh election 2022 Akhilesh Yadav's remarks on Jinnah-Sardar Patel criticism by CM Yogi Adityanath bsm

Follow Us:
Download App:
  • android
  • ios