লকডাউনের জেরে দেশ জুড়ে বন্ধ রয়েছে সমস্ত কলকারখানা, যানবাহন। যার পলে দূষণের মাত্রা অনেকটাই কমে গেছে। স্বচ্ছ হয়ে গিয়েছে গঙ্গার জল। এবার নাকি বাড়ির ছাদ থেকেই দেখা যাচ্ছে হিমালয়ের গঙ্গোত্রী হিমবাহ। বিশ্বাস না হলেও এমন ঘটনাই ঘটেছে উত্তরপ্রদেশের সাহারানপুরে। সেখানকার একাধিক বাড়ির বাসিন্দারা সাক্ষী থেকেছেন এই স্বর্গীয় দৃশ্যের। 

আয়ু শেষ হচ্ছে করোনাভাইরাসের, মহামারীর অবসান নিয়ে আশার আলো দেখালেন একদল গবেষক

লকডাউনের মধ্যেই খুলল কেদারনাথের দরজা, দর্শন করুন বাবার দিব্যরূপ

করোনার সংক্রমণ রোধ করতে পারে সিগারেটের নিকোটিন, চাঞ্চল্যকর দাবি এবার গবেষকদের

আবহাওয়াবিদদের মতে এখানকার বায়ু দূষণ আগের থেকে প্রায় ৫০ শতাংশ কমে গিয়েছে।আর সে কারণেই প্রায় ৩০ বছর পর বাড়ির ছাদ থেকেই গঙ্গোত্রী দেখতে পাচ্ছেন বাসিন্দারা।উত্তরপ্রদেশের আইএফএস অফিসার রমেশ পান্ডে ট্যুইটারে শেয়ার করেছেন সেই ছবি।

 

সাহারানপুরের সন্তবিহার থেকে তোলা হয়েছে ছবিগুলি। আরও এক আইএফএস অফিসার পরভিন কেশওয়ানও হিমালয়ের গঙ্গোত্রীর ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

 

 

এপ্রিল মাসের শুরুতে পঞ্জাবের জলন্ধর থেকে পরিষ্কার দেখা যাচ্ছিল হিমালয়।খালি চোখেই হিমালয় দেখতে পেয়েছেন জলন্ধরের বাসিন্দারা। দেখা যাচ্ছিল ধওলাধর রেঞ্জও।

 

হিমাচল প্রদেশের হিমালয়ের রেঞ্জ দেখে অবাক হয়েছিলেন সেখানকার বাসিন্দারাও।আকাশ এতটা পরিষ্কার যে খালি চোখে এভাবে হিমালয়কে দেখার সৌভাগ্য হয়েছে সেখানকার বাসিন্দাদের। ট্যুইটারে সেই ছবি শেয়ার করেছিলেন অনেকে।