করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এবার পথে নামতে হল পুলিশকে। আর সেই ছবি ধরা পড়ল কেরলে। যেখানে করোনার সংক্রমণ ভয়াবহ।  করোনা সংক্রমণের বিরুদ্ধে নাচ করে জনসচেতনতা বাড়াতে উদ্যোগী হল পুলিশ। কেরল রাজ্য পুলিশের ৬ কর্মীকে মাস্ক পড়ে গানের তালে পা মেলাতে দেখা গেল। কী করে সাবান দিয়ে বারবার হাত ধুতে হবে? নাচ করে তারই টিপস দিলেন ৬ পুলিশ কর্মী। আর সেই ভিডিও রীতিমত ভাইরাল। নজর কড়েছে নেটিজেনদের। মঙ্গলবারই এই কেরল পুলিশ তাদের ফেসবুকে ভিডিওটি পোস্ট করেছে। মাত্র এক দিনের মধ্যে লাইক ও শেয়ারের সংখ্যা কয়েক হাজার। 

আরও পড়ুনঃ করোনা আতঙ্কে ভীত বৃদ্ধ দম্পতির পাশে দাঁড়িয়ে জনপ্রিয়, নেটিজেনদের প্রশংসায় সহমর্মিতার গল্প

আরও পড়ুনঃ করোনা সংক্রমণ এবার ভারতীয় সেনার অন্দরে, লেহতে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন জওয়ান

আরও পড়ুনঃ পরীক্ষার ত্রুটির মাশুল গুনছে ইমরানের দেশ, একলাফে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৩৭

করোনাভাইরাসের সংক্রমণকে আন্তর্জাতিক মহামারীর তকমা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।  করোনার সংক্রমণ রুখতে বারবার ভালো করে হাত ধোয়ার মরামর্শ দেওয়া হয়েছে। সাবান দিয়ে হাত ধুতে হবে। অথবা ব্যবহার করতে হবে স্যানিটাইজার। মাক্সেরও ব্যবহার করতে হবে বলে পরামর্শ দেওয়া হয়েছে। সাধারণ নাগরিকদের মধ্যে সেই সচেতনা বাড়াতে তাই রাজ্য প্রশাসনের তরফ থেকে পথে নামান হয়েছে ৬ পুলিশ কর্মীকে। মাত্র এক মিনিট চার সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে কী করে হাত ধুতে হবে তারই উপায় বলে দিচ্ছেন ৬ পুলিশ কর্মী। 
 
প্রথম দিকে করোনা জীবানুতে সংক্রমিত একাধিক রোগীর হদিশ পাওয়া গিয়েছিল কেরলাতে। অধিকাংশ বিদেশ থেকে ফিরেছিলেন। সংখ্যাটা প্রায় ২৪। কিন্তু সংক্রমণ রুখতে প্রথম থেকে কড়া পদক্ষেপ নিয়েছিল রাজ্য প্রশাসন। সোমবারের পর থেকে নতুন করে আর কোনও আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি কেরলে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, বর্তমানে রাজ্যে ১৭,৭৪৩ জনকে বাড়িতে  পর্যবেক্ষণে রাখা হয়েছে। হাসপাতালে পর্যবেক্ষণে রয়েছে ২৬৮ জন। কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা ৫৩৭২। প্রায় ২৮ দিন ধরে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে। এখনও পর্যন্ত রাজ্য থেকে ২,৪৬৭ জনের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠান হয়েছে। যার মধ্যে নেগেটিভ রিপোর্ট এসেছে ১,৮০৭ জনের। করোনা জীবানু মোকাবিলায় কেরল যথেষ্ট ইতিবাদক পদক্ষেপ নিচ্ছে বলেই দাবি করেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।