একটি শাবক হাতিকে বাঁচাতে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে মা ও কাকি। ভূটান সীমান্তে তোলা এই ছবি ভাইরাল হতে সময় নিয়েছে এক দিনেরও কম। ইতিমধ্যেই ৫ হাজারেও বেশি মানুষ ভিডিওটি পছন্দ করেছেন।  ২৯ সেকেন্ডের ক্লিপটিতে দেখা যাচ্ছে প্রায় বানভাসি পাহাড়ি এলাকা। সেখানেই খরোস্রোতা একটি নদীতে পড়ে গেছে একটি ছোট্ট হাতি। আর সেই হাতিটেকে নদি থেকে তোলার মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে পূর্ণ বয়স্ক দুটি হাতি। 

সোশ্যাল মিডিয়া পোস্ট করা এই ছবিটি ইতিমধ্যেই পছন্দ করেছে ৫ হাজার গ্রহক। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দাও এই ছবিটি তাঁর ট্যুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন। একই সঙ্গে তিনি লিখেছেন হাতিদের মধ্যে পরিবারিক বন্ধন খুবই তীব্র। নদীতে ভেসে যাওয়া একটি ছোট্ট হাতিকে তাই বাঁচানোর চেষ্টা করেছে মা ও তার কাকি। 


বিকাশ নামের এক ব্যক্তি প্রথম এই ভিডিওটি পোস্ট করেন। তিনি বলেন হাতি সম্পর্কে জানেন এক এক ব্যক্তিকে শাবক উদ্ধার সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন। সেই ব্য়ক্তি জানিয়েছেন মা ও কাকিমাই শিশু হাতিটিকে উদ্ধার করার চেষ্টা করছে। তিনি আরও জানিয়েছেন তাঁর জেলায় প্রচুর হাতি রয়েছে। অনেক নেটিজেন আবার বিষয়টিকে মাতৃত্বের প্রলেপ দিয়েছেন। অনেকের কথায় মায়ের সর্বদাই চায় তাদের সন্তানকে বাঁচিয়ে রাখতে। অনেকেই আবার বলেছেন সিংহসহ বেশ কয়েকটি পশুদের মধ্যে পারিবারিক দৃঢ়় বন্ধন দেখতে পাওয়া যায়। 

মিঠুনের তোলা চিরন্তন দম্পতির ছবি ভাইরাল নেট দুনিয়ায়, দেখেনিন কী আছে সেই ছবিতে ...
আকসাই চিনের দিক থেকে হামলা চালাতে পারে লালফৌজ, মোকাবিলায় ১২টি ভীষ্ম ট্যাঙ্ক কারাকোরাম পাসে .