07:11 PM (IST) Mar 02
Election Results 2023: নির্বাচনের ফলাফল নিয়ে টুইট নরেন্দ্র মোদীর

নির্বাচনের ফলাফল নিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

 

 

 

06:28 PM (IST) Mar 02
Assembly Election Result 2023: মেঘালয়ের মানুষদের ধন্যবাদ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নির্বাচনের ফলাফল বেরোতেই মেঘালয়ের মানুষদের ধন্যবাদ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটবার্তায় সকল মানুষকে শুভেচ্ছা জানালেন তিনি।

 

 

Read Full Story
04:03 PM (IST) Mar 02
Assembly Election Result 2023: নাগাল্যান্ডে জয় ধরে রাখায় বক্তব্য রাখতে পারেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার বিজেপি কর্মী ও সমর্থকদের উদ্দেশে ভাষণ দেবেন বলে আশা করা হচ্ছে কারণ বিজেপি ত্রিপুরায় নিজের এবং তার শরিক ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক প্রগ্রেসিভ পার্টির (এনডিপিপি) সাথে নাগাল্যান্ডে ক্ষমতা ধরে রাখতে প্রস্তুত বলে মনে হচ্ছে। সরকারী সূত্র জানিয়েছে জয়ের জন্য প্রধানমন্ত্রী মোদীকে সংবর্ধিত করা হতে পারে।

04:00 PM (IST) Mar 02
Meghalaya Assembly Election Result 2023: নিশ্চিত যে আমাদের দল মেঘালয়ে সরকার গঠন করবে: এনপিপি রাজ্য সভাপতি

শিলংয়ে এনপিপি রাজ্য সভাপতি ডব্লু আর খারলুখল জানিয়েছেন-তিনি আত্মবিশ্বাসী যে দল মেঘালয়ে সরকার গঠন করবে। তিনি বলেন " আমাদের প্রতি আস্থা রাখার জন্য আমি জনগণকে কৃতিত্ব দেব। আমি মনে করি আমরা ভালো পারফর্ম করেছি এবং সেই কারণেই মানুষ আবার আমাদের ভোট দিচ্ছে। সরকার গঠনে কোনো সমস্যা আছে বলে আমি মনে করি না। আমি নিশ্চিত যে আমাদের দল সরকার গঠন করবে," তিনি বলেছিলেন।

03:41 PM (IST) Mar 02
Meghalaya Assembly Election Result 2023: মেঘালয় নির্বাচনের ফলাফল ২০২৩ (সূত্র-নির্বাচন কমিশন)

মেঘালয় নির্বাচনের ফলাফল ২০২৩-- সূত্র নির্বাচন কমিশন- বিজেপি- ৩(এগিয়ে), কংগ্রেস- ৫ ( জয়ী ৪, এগিয়ে ১), তৃণমূল কংগ্রেস- ৫ (জয়ী ১, এগিয়ে ৪), এনপিপি- ২৫ (জয়ী ৮, এগিয়ে ১৭), ইউডিপি- ১১ (জয়ী ৭, এগিয়ে ৪), অন্যান্য- ১০ ( জয়ী ৫, এগিয়ে ৫)

03:40 PM (IST) Mar 02
Nagaland Assembly Election Result 2023: নাগাল্যান্ড নির্বাচনের ফলাফল ২০২৩

নাগাল্যান্ড নির্বাচনের ফলাফল ২০২৩- বিজেপি ১২ (জয়ী ৯, এগিয়ে ৩), এনডিপিপি- ২৪ (জয়ী ১৪, এগিয়ে ১০), কংগ্রেস- ৭ (জয়ী ২, এগিয়ে ৫), নাগা পিপলস ফ্রন্ট- ২ (জয়ী ১, এগিয়ে ১), এনপিপি- ৫(জয়ী ৪, এগিয়ে ১), অন্যান্য- ১০ (জয়ী ৭, এগিয়ে ৩)

03:12 PM (IST) Mar 02
নাগাল্যান্ডের উপমুখ্যমন্ত্রী ও বিজেপি সভাপতিকে অভিনন্দন জানালেন শুভেন্দু অধিকারী

নাগাল্যান্ডের উপমুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা ইয়ানথুনগো প্যাটন এবং নাগাল্যান্ডের বিজেপি সভাপতি আলং ইমনাকে পুনঃনির্বাচিত হওয়ার জন্য আন্তরিক অভিনন্দন জানালেন শুভেন্দু অধিকারী। 

 

 

03:05 PM (IST) Mar 02
Election Counting Updates: তিন রাজ্যে সাফল্যের জন্য অভিনন্দন-শুভেন্দু অধিকারী

ত্রিপুরা ও নাগাল্যান্ডে জয় এবং মেঘালয়ে ভালো ফলের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জে পি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অভিনন্দন জানালেন বিজেপি নেতা ও বাংলা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

 

 

03:01 PM (IST) Mar 02
Election Counting Updates: মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রত্যাখ্যান করেছে উত্তর-পূর্ব- অমিত মালব্য

উত্তর পূর্বের তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রায় প্রকাশিত। সেই ট্রেন্ড ধরেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় খোঁচা বিজেপি নেতা অমিত মালব্যর। এদিন তিনি বলেন উত্তর পূর্বের রাজ্যগুলি মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রত্যাখান করেছে। সেই সঙ্গে বিজেপির সাফল্যের জন্য অভিনন্দন জানান।

 

02:31 PM (IST) Mar 02
Meghalaya Assembly Election Result 2023: চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করেই পরবর্তী সিদ্ধান্ত: কনরাড সাংমা

সরকার গঠনের ম্যাজিক ফিগারের থেকে অল্প কয়েক আসন দূরে রয়েছে মেঘালয়ের এনপিপি। তাঁদের ওপর আস্থা রাখার জন্য রাজ্যের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। তবে চূড়ান্ত ফলাফলের পরেই জোট নিয়ে সিদ্ধান্ত নেবেন বলেও জানিয়েছেন কনরাড সাংমা।

02:28 PM (IST) Mar 02
Nagaland Assembly Election Result 2023: এই প্রথম নাগাল্যান্ডে জয় দুই মহিলা প্রার্থীর

বিধানসভা নির্বাচনের ইতিহাসে নয়া অধ্যায় লিখল নাগাল্যান্ড। নাগাল্যান্ড বৃহস্পতিবার ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে প্রথমবারের মতো দুই মহিলা প্রার্থী - সালহাউতুওনুও ক্রুসে এবং হেকানি জাখালু - নির্বাচন করে ইতিহাস তৈরি করেছে। দুই প্রার্থীই ক্ষমতাসীন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক প্রগ্রেসিভ পার্টির (এনডিপিপি)। ওয়েস্টার্ন আঙ্গামি এসি থেকে সালহাউতুওনুও ক্রুসে জিতেছেন এবং হেকানি জাখালু ডিমাপুর-III আসনে জয়ী হয়েছেন।

Read Full Story
01:55 PM (IST) Mar 02
Tripura Assembly Election Result 2023: ১৩২১ ভোটে জয়ী বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সাহা

ত্রিপুরা বিধানসভা নির্বাচনের ফলাফল ২০২৩- ১৩২১ ভোটে জয়ী বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সাহা, তাঁর নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী আশিষকুমার সাহা

01:50 PM (IST) Mar 02
Meghalaya Assembly Election Result 2023: দুটি আসনে জয় এনপিপির

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী মেঘালয়ে দুটি আসনে জয় পেয়েছে মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার এনপিপি। ২১টিতে এগিয়ে রয়েছে এনপিপি। 

01:14 PM (IST) Mar 02
Tripura Assembly Election Result 2023: নির্বাচন কমিশনের দেওয়া ত্রিপুরার ফলাফল

ত্রিপুরা নির্বাচনী ফলাফল- যা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। বিজেপি এগিয়ে রয়েছে ৩৩টি আসনে। টিপরা মোথা ও বামেরা এগিয়ে রয়েছে ১১টি আসনে। আর কংগ্রেস এগিয়ে রয়েছে ৪টি আসনে। 

 

01:13 PM (IST) Mar 02
Tripura Assembly Election Result 2023: এক নজরে ত্রিপুরার রাজনৈতিক দলগুলির অবস্থান

ত্রিপুরার রাজনৈতিক দলগুলির অবস্থান দেখে নিন এক নজরে। 

01:10 PM (IST) Mar 02
Tripura Assembly Election Result 2023: ত্রিপুরার ভোট ভাগের ছবি

 

ত্রিপুরায় ভোট শেয়ারিংঃ বিজেপি সবথেকে বেশি ভোট পেয়েছে দ্বিতীয় স্থানে বামেরা। নোটা-এ ভোট পড়েছে ১ শতাংশের বেশি।

12:51 PM (IST) Mar 02
Tripura Assembly Election Result 2023:টিপরা মোথাকে সন্ধি প্রস্তাব বিজেপির

বৃহত্তর টিপ্রাল্যান্ড ছাড়া টিপরা মোথার সমস্ত দাবি মেনে নিতে প্রস্তুত। ভোট গণনার মধ্যেই ত্রিপুরা বিজেপির মুখপাত্র সুব্রত চক্রবর্তীর বার্তা প্রদ্যোৎ দেববর্মাকে। জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

12:28 PM (IST) Mar 02
Tripura Assembly Election Result 2023: ম্যাজিক ফিগার টপকালো বিজেপি

ত্রিপুরা নির্বাচনের ফলাফল- ট্রেন্ডিং অনুযায়ী- বিজেপি জোট ৩২ আসনে, বাম-কংগ্রেস জোট ১৬, তিপরা মোথা ১১, অন্যান্য ১ আসনে এগিয়ে আছে

12:02 PM (IST) Mar 02
Meghalaya Assembly Election Result 2023: জোট নিয়ে কনরাড সাংমার বক্তব্য

'আমরা বরাবরই বলে এসেছি, রাজনীতিতে কখনও কোনও প্রতিপক্ষকে হাল্কাভাবে নেওয়া যায় না। সব প্রতিপক্ষই কঠিন প্রতিপক্ষ। আমরা তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করছি। আমরা তৃণমূলকে হাল্কাভাবে নিচ্ছি না। তবে তৃণমূল তো কংগ্রেসেরই একটিং অংশ। একসময় ওরা শক্তিশালী বিরোধী দল ছিল। সেই সময় অবশ্য কংগ্রেস অনেকগুলি গোষ্ঠীতে বিভক্ত ছিল। বৃহত্তর বিরোধী শক্তির একটি অংশ তৃণমূল। মানুষ নিশ্চয়ই এটা দেখতে পাচ্ছেন এবং বুঝতে পারছেন এমন একটি দলের পাশে থাকা দরকার যারা সরকার গঠন করতে পারবে। ফলে বিরোধীদের ভোট কমছে,' বললেন কনরাড সাংমা।

12:01 PM (IST) Mar 02
Tripura Assembly Election Result 2023: ম্যাজিক ফিগারের কাছে বিজেপি

ত্রিপুরা নির্বাচনের ফলাফল- ট্রেন্ডিং অনুযায়ী- বিজেপি জোট ৩০ আসনে, বাম-কংগ্রেস জোট ১৫, তিপরা মোথা ১৪, অন্যান্য ১ আসনে এগিয়ে আছে