দৈনিক নতুন কোভিড রোগীর সংখ্যা গত কয়েকদিন ধরেই ৫০,০০০ এর কম রয়েছে। শনিবার সকালেও তার অন্যথা হল না। তবে এদিন ৮১ লক্ষের গন্ডি ছাড়িয়ে গেল ভারতের মোট কোভিড রোগীর সংখ্যা। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘন্টায় ভারতের নতুন কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে ৪৮,২৬৮ জন। আর এই সময়ে কোভিড জনিত কারণে মৃত্যু হয়েছে ৫৫১ জনের।

সব মিলিয়ে এদিন ভারতের মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮১,৩৭,১১৯-এ, আর মোট মৃতের সংখ্যা ১,২১,৬৪১-এ। সক্রিয় কেস অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা আরও কমে গিয়ে হয়েছে ৫,৮২,৬৪৯। অর্থাৎ গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে ১১,৭৩৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৭৪,৩২,৮২৯ জন। গত ২৪ ঘন্টাতেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৯,৪৫৪ জন।

দেখা যাচ্ছে বর্তমানে দিল্লি, মহারাষ্ট্র, কর্ণাটক, কেরল, পশ্চিমবঙ্গের মতো কয়েকটি রাজ্যেই মহামারির প্রভাব সবচেয়ে বেশি। তবে মহারাষ্ট্র এক সময় দেশের মধ্যে কোভিড-১৯ হটস্পট ছিল, কিন্তু, গত এক সপ্তাহ ধরে দৈনিক নতুন কোভিড কেসের সংখ্যায় কিন্তু তাদের নাম একনম্বরে নেই। বরং সমস্যা বাড়ছে দিল্লিতে। শুক্রবারের পর শনিবার ফের একদিনে ৫০০০-এর বেশি নতুন কোভিড রোগীর সংখ্যা রেকর্ড করা হয়েছে রাজধানীতে। যা থেকে মনে করা হচ্ছে দিল্লিতে কোভিড-১৯'এর দ্বিতীয় তরঙ্গ দেখা যাচ্ছে।