ক্রমেই মহামারীর আকার নিচ্ছে করোনা ভাইরাস। স্বাস্থক্ষেত্রে জরুরী অবস্থা জারি করেও পরিস্থিতি নয়ন্ত্রণে আনতে পারছে না বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। চিনে করোনায় মৃতের সংখ্যা পৌঁছে গেছে তিন হাজারের কাছাকাছি। চিন ছাড়াও বিশ্বের আরও কমপক্ষে ৫০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক। যার মধ্যে রয়েছে ভারতও। আর এই পরিস্থিতিতে মারণ এই ভাইরাসকে কাবু করার সহজ সমাধান দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

চিন ছাড়াও দক্ষিণ কোরিয়া, জাপান, আমেরিকা, ব্রিটেনের মত প্রথম বিশ্বের দেশগুলিতে থাবা বসিয়েছে করোনা ভাইরাস। মহামারির সতর্কবার্তা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য হু। এই মারণ ভাইরাসের ওষুধ আবিষ্কারের চেষ্টায় দিনরাত পরিশ্রম করছেন বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানী ও চিকিৎসরা। আর এই পরিস্থিতিতেই করোনা ভাইরাস মোকাবিলার চটজলদি সমাধান শোনা গেল যোগীর গলায়। 

আরও পড়ুন: শেষ চেষ্টা মরিয়া পবনের, ফাঁসির একদিন আগে এবার রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি

প্রতিদিন যোগ ব্যায়ানম করলেই নাকি করোনা ভাইরাস থেকে রক্ষা মিলবে। শরীরে বাসা বাঁধতে পারবে না এই মারণ রোগ। এমনটাই জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। ঋষিকেশে সপ্তাহব্যাপী আন্তর্জাতিক যোগ উৎসবের উদ্বোধনে উপস্থিত ছিলেন যোগী আদিত্যনাথ। সেখানেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, "প্রতিদিন যোগাসন করলে শারীরিক ও মানসিক ভাবে ফিট থাকবেন৷ করোনা ভাইরাস নিয়ে ভাবতে হবে না৷ ভারতের সংস্কৃতি আরও ভালো করে বুঝতে হবে৷ যোগাসনের তীব্র শক্তি রয়েছে৷"

আরও পড়ুন: দলজিতের সঙ্গে তাজ দর্শন থেকে সাইকেলে চড়ে ভ্রমণ, ভারতীয়দের সৃজনশীলতায় মুগ্ধ ইভাঙ্কা

এদিকে করোনা আতঙ্কের মাঝেই উত্তরপ্রদেশে আবির্ভাব হয়েছে সোয়াইন ফ্লুর। ইতিমধ্যে এই জ্বরে উত্তরপ্রদেশে মৃত্যু হয়েছে ৯ জনের।  তা নিয়েও বিশেষজ্ঞ মন্তব্য শোনা গেছে যোগীর গলায়। উত্তরপ্রদেশের লখনউয়ে একটি সরকারি শিবির আয়োজন করা হয়েছিল। সেখানেই মুখ্যমন্ত্রী বলেন, ফ্লু কোনও রোগই নয়৷ আবহাওয়ার পরিবর্তনের জেরে সর্দি, কাশি হয়৷ তারই বিভিন্ন নাম, সোয়াইন ফ্লু, বার্ড ফ্লু।