আগমী বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। আগামিকাল অর্থাৎ সোমবার থেকেই শুরু হয়ে যাবে বৈদিক মতে পূজার্চনা। হিন্দু শাস্ত্র মতে তিন দিন ধরে চলবে পুজো। শেষ মুহূর্তের প্রস্তুতি দেখতে অযোধ্যায় যাওয়ার কথা ছিল  উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। কিন্তু তাঁর ক্যাবিনেটের সদস্য  কমল রানি বরুণের মত্যুর পরই সেই পূর্ব নির্ধারিত কর্মসূচি স্থগিত রাখেন। 

গত ১৮ জুলাই হাসপাতালে ভর্তি হয়েছিলেন উত্তর প্রদেশের মন্ত্রী ৬২ বছরের কমল রানি বরুণ। করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন তিনি। এদিন সকালে  লখনৌর এক হাসপাতালে তাঁর মৃত্যুর হয়। 

মন্ত্রিসভার সদস্যের মৃত্যুর পরই সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেন যোগী আদিত্যনাথ। তাঁকে জননেত্রী হিসেবে চিহ্নিত করে যোগী প্রয়াতের পরিবারের প্রতি সমবেদন জানিয়েছেন। যোগীর মন্ত্রীসভায় কারিগরি শিক্ষাদফতের দায়িত্বে ছিলেন কমল রানি। কানপুরের ঘাতমপুর বিধানসভা থেকে জয়ী হয়েছিলেন তিনি। 

করোনা লড়াইয়ের ১৮৫ দিনে আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ, আশঙ্কার মেঘ দক্ষিণের রাজ্যগুলিতে ...

সহকর্মীর মৃত্যুর পরই অযোধ্যায় যাওয়া স্থগিত রাখেন যোগী আদিত্যনাথ। শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখতে তাঁর অযোধ্য়ায় যাওয়ার কথা ছিল। এদিন মন্দির ট্রাস্টের সদস্যদের পাশাপাশি স্থানীয় প্রশাসনের সঙ্গেও বৈঠকে বসার কথা ছিল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর। কিন্তু তিনি তা বাতিল করেন। 

আযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো উদযাপনের উদ্যোগ টাইমস স্কোয়ারে, বাধ সাধছে একটি মাত্র চিঠি

পঞ্চম দফার আলোচনায় প্যাংগং মূল অ্যাজেন্ডা হতে পারে, মোলডোতে আজ ভারত-চিন সামরিক বৈঠক ...

আগামী ৫ অগাস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে ভূমি পুজোর অনুষ্ঠান হওয়ার পর শুরু হবে রাম মন্দির নির্মাণ কাজ। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের কারণে ইতিমধ্যেই কাটছাঁট করা হয়েছে অথিতি তালিকায়। একটি সূত্র জানাচ্ছে ২০০ জনের পরিবর্তে আমন্ত্রণ জানান হচ্ছে ১৫০-১৮০ জনকে। একটি সূত্র বলছে রাম মন্দির অন্দোলনের অন্যতম নেতা তথা প্রাক্তন মন্ত্রী লালকৃষ্ণ আদবানি অনুষ্ঠানের দিন অযোধ্যায় যাবেন না। ভার্চুয়াল মাধ্যমেই তিনি অনুষ্ঠান দেখবেন।