Asianet News BanglaAsianet News Bangla

India Pakistan Match- পাকিস্তানের জয়ে উচ্ছাস প্রকাশ নিয়ে কড়া পদক্ষেপ নিল যোগী সরকার

ভারতের হারে উচ্ছাস প্রকাশকে কোনোভাবেই মেনে নেবে না যোগী সরকার। ইতিমধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় বেশ কিছু মামলা ও দায়ের করা হয়েছে। এবার সরাসরি দেশ বিরোধী কাজে রাষ্ট্রদোহিতার মামলা করার নির্দেশ যোগী আদিত্যনাথের।  
 

Yogi Adityanath has taken strong step against those who were happy pakistans winning
Author
Kolkata, First Published Oct 28, 2021, 2:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার ভারত- পাকিস্তান ম্যাচের (India- Pakistan Match) টানটান উত্তেজনার রেশ ফুরায় নি এখন ও। মূলপর্বের শুরুতেই মুখোমুখি হয়েছিল এই দুই দল। তবে শুরুতেই পাকিস্তানের (Pakistan) কাছে ভেঙে ভারতীয় ক্রিকেট শক্তি।  আর তারপর থেকেই শুরু অশান্তির রেশ। জায়গায় শুরু নানান ধরণের প্রতিক্রিয়া।  ভারতবর্ষের (India) বিভিন্ন কোণ থেকে পাকিস্তানের জয়ে উচ্ছাস প্রকাশ করে একদল ভারতীয়। উল্লেখ্য, এই কারণে পাঞ্জাবে কাশ্মীরি পড়ুয়াদের (Kashmiri  Students) আক্রান্ত  হওয়ার ও খবর মিলেছে। এই নিয়ে টুইট করে ক্ষোভ প্রকাশ ও করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং তৎকালীন বিজেপি (BJP) নেতা গৌতম গম্ভীর (Gautam Gambhir)।  তিনি জানান ভারতবর্ষের (India)  বুকে এহেন ঘটনা সত্যিই লজ্জার।  এবার এই বিষয় নিয়ে কড়া পদক্ষেপ নিতে উত্তপ্রদেশ সরকার (UP Govt)। 

আরও পড়ুন- তৃণমূলের লক্ষ্যে গোয়া জয় এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরতে চলেছেন বলিউড অভিনেত্রী বর্ষা উসগাঁওকার

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) স্পষ্ট জানিয়েছেন যে, ভারত- পাকিস্তান ম্যাচে (India- Pkaistan Match) ভারতের হার ও পাকিস্তানের জয় নিয়ে যারা উচ্ছাস প্রকাশ করেছে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে উত্তরপ্রদেশ সরকার। ভারতে (India) থেকে পাকিস্তানের (Pakistan)  হয়ে উচ্ছাস প্রকাশকে রাষ্ট্রদোহিতার সঙ্গে তুলনা করেছেন তিনি এবং সেই মতো তাঁদের প্রতি রাষ্ট্রদোহিতার মামলা করার কড়া নির্দেশ ও দিয়েছেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) । যদিও এর আগেই পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে এবং বিভিন্ন ধারায় প্রায় বেশ কিছু  মামলা দায়ের করা হয়েছে। এবার মুখ্যমন্ত্রীর নির্দেশের পর রাষ্ট্রদ্রোহিতার মামলা ও দায়ের করা হবে। 

সূত্রের খবর, ইতিমধ্যেই এই বিষয়ে বিভিন্ন জেলা প্রশাসনের কাছে নির্দেশ পাঠানো হয়েছে। দেশ বিরোধী যে কোনো আচরণ দেখলেই কড়া পদক্ষেপ নেবেন তারা। টি-২০ বিশ্বকাপের (T-20 Worldcup) পাকিস্তানের (Pakistan)  জয়ে বিভিন্ন জায়গায় বাজি পুড়িয়ে পাকিস্তানের জয়ে উচ্ছাস প্রকাশ করা হয়েছে, সেইসঙ্গে 'ইসলামের জয়', 'আজাদির জয়' ইত্যাদি স্লোগান ও তোলা হয়েছে। এই ঘটনাকে কোনোভাবেই চোখের আড়াল করতে নারাজ যোগী সরকার।  তাই তাঁর সাফ নির্দেশ যে দেশের বিরুদ্ধে যে কোনো আচরণ দেখলেই রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করতে হবে। সেইমত, উত্তরপ্রদেশের ডিজিপি মুকুল গয়ালকে কড়া ব্যবস্থা গ্রহণের নির্দেশ ও দেওয়া হয়েছে। 

আরও পড়ুন- 'সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লাম', এইমস থেকে ছুটি পেয়ে টুইটারে চিকিৎসকদের ধন্যবাদ রাজ্যপালের

২৪ অক্টোবর রবিবার টি ২০ বিশ্বকাপের ম্যাচে (T-20 World Cup Match) পাকিস্তানের জয়ের পর ফেসবুক পাকিস্তানের (Pakistan) সমর্থনে পোস্ট করেছিল বদায়ুঁর এক বাসিন্দা। সেই পোস্টে সেখানে পাকিস্তানের পতাকার ছবি দিয়ে উৎসাহ এবং আনন্দ প্রকাশ করেছিলেন তিনি। বরেলি র দুই বাসিন্দ, ও সীতাপুরের এক বাসিন্দার প্রতি ও এই একই অভিযোগ উঠেছিল যে, তারা পাকিস্তানের সমর্থনবে তারা তাদের হোয়াটস্যাপ স্টেটাস (Whatsapp Status) দিয়েছিল। পাকিস্তানের জয়ে উচ্ছাস প্রকাশকে দেশদ্রোহিতার নিজৰেই দেখছেন ভারতের অধিকাংশ মানুষ।  এবার সেই একই পথে হাঁটলেন যোগী আদিত্যনাথ ও। 

আরও পড়ুন- Mamata Banerjee: আজই গোয়ায় পাড়ি দেবেন মুখ্যমন্ত্রী, মমতার ৩ দিনের সফরের দিকে তাঁকিয়ে সারা দেশ

 

Follow Us:
Download App:
  • android
  • ios