Asianet News BanglaAsianet News Bangla

Jagdeep Dhankhar- 'সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লাম', এইমস থেকে ছুটি পেয়ে টুইটারে চিকিৎসকদের ধন্যবাদ রাজ্যপালের

প্রথমে বঙ্গভবনেই রাজ্যপালের চিকিৎসা হচ্ছিল। কিন্তু, সেখান থেকে ২৫ অক্টোবর রাতে তাঁকে দিল্লির এইমসে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন তিনি। 

Bengal Governor Jagdeep Dhankhar released from AIIMS in Delhi today bmm
Author
Kolkata, First Published Oct 28, 2021, 2:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উত্তরবঙ্গ থেকে দিল্লি (Delhi) যাওয়ার পরই ম্যালেরিয়ায় (Malaria) আক্রান্ত হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সম্প্রতি তাঁকে দিল্লির এইমসে ভর্তি করা হয়েছিল। সেখানে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তবে এখন তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। আজ তাঁকে হাসপাতাল (Hospital) থেকে ছুটি দেওয়া হয়েছে। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বের হওয়ার সময় চিকিৎসক (Doctor), নার্স ও স্বাস্থ্য কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

পুজোর (Durga Puja) সময় উত্তরবঙ্গ (North Bengal) সফরে গিয়েছিলেন রাজ্যপাল। পরিবারের (Family) সঙ্গে পাহাড়ে ছুটি কাটান তিনি। তারপর সেখান থেকে আর কলকাতা ফেরেননি। বাগডোগরা বিমানবন্দর (Airport) থেকেই সোজা দিল্লি রওনা দিয়েছিলেন। সেখানে বঙ্গভবনে (Banga Bhawan) গিয়ে ওঠেন তিনি। তখন অবশ্য তিনি সুস্থই ছিলেন। সেখানে তাঁর কয়েকটি কর্মসূচি ছিল তাও সেরেছিলেন। কিন্তু, তারপরই হঠাৎ শরীর খারাপ হতে শুরু করে। ২২ অক্টোবর তাঁর ধুম জ্বর (Fever) আসে। ওষুধ খাওয়ার পরও জ্বর কিছুতেই কমছিল না। তখন চিকিৎসকদের পরামর্শে তাঁর রক্ত পরীক্ষা করা হয়। জানা যায় যে তিনি ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন- শারজা আন্তর্জাতিক বইমেলায় আমন্ত্রণ মমতাকে, বিদেশমন্ত্রকের অনুমতি পাওয়া নিয়ে সংশয়

 

 

প্রথমে বঙ্গভবনেই রাজ্যপালের চিকিৎসা হচ্ছিল। কিন্তু, সেখান থেকে ২৫ অক্টোবর রাতে তাঁকে দিল্লির এইমসে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন তিনি। এরপর গতকাল সেখানে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অমিত শাহ। সেই ছবি নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই। অবশেষে আজ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন তিনি। সেই মুহূর্তের একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন। সেখানে এক চিকিৎসকের সঙ্গে কথা বলতে বলতে হাসপাতাল থেকে বের হতে দেখা যায় তাঁকে। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রীও।  

আরও পড়ুন- গোয়া-ত্রিপুরা নিয়ে আশাবাদী, কত সংখ্যক আসন পাবে তৃণমূল, জানালেন অনুব্রত

 

 

টুইটে এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া, অন্য চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন রাজ্যপাল। পাশাপাশি সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথাও টুইটে উল্লেখ করেছেন তিনি।

আরও পড়ুন- বিএসএফ ক্যাম্পে হাজির দিলীপ-সুকান্ত, ফেসবুক পোস্টে অফিসারদের 'মামা' সম্বোধন উদয়ন গুহর 

তবে ম্যালেরিয়ার জীবাণু ধনখড়ের শরীরে বাসা বেঁধেছে উত্তরবঙ্গ থেকে নাকি দিল্লিতে গিয়ে তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। এদিকে, করোনা পরিস্থিতির মধ্যেই উৎসবের মরশুমে পশ্চিমবঙ্গে ম্যালেরিয়া ও ডেঙ্গির প্রকোপ বেড়েছে। এর জেরে আক্রান্ত হয়েছেন বহু মানুষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককে রাজ্য সরকার যে তথ্য পাঠিয়েছে, তা অনুযায়ী, চলতি বছরের জুলাই পর্যন্ত ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন ২২৪ জন। এছাড়া অগাস্ট পর্যন্ত প্রায় ১০ হাজার মানুষ ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios