Asianet News BanglaAsianet News Bangla

Afghanistan blast : ভয়াবহ বিস্ফোরণ মসজিদে, রক্তাক্ত আফগানিস্তান

একটি শিয়া মসজিদে বড়সড় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শেষ পাওয়া খবরে এই ঘটনায় কমপক্ষে ১০০ জন মারা গিয়েছেন 

100 dead, injured after blast hits Shiite mosque in Afghanistan Kunduz city bpsb
Author
Kolkata, First Published Oct 8, 2021, 7:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তালিবান সরকার ক্ষমতা দখল করার পর এই প্রথম এত বড় বিস্ফোরণ (blast) আফগানিস্তানে (Afghanistan)। শুক্রবার সেদেশের উত্তর পূর্বে অবস্থিত কুন্দুজ প্রদেশে (Kunduz city) ভয়াবহ বিস্ফোরণ ঘটে। একটি শিয়া মসজিদে (mosque explosion) বড়সড় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শেষ পাওয়া খবরে এই ঘটনায় কমপক্ষে ১০০ জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তালিবান পুলিশ আধিকারিক দোস্ত মহম্মদ ওবায়দার সূত্র উল্লেখ করে সংবাদসংস্থা এপি জানিয়েছে, এই বিস্ফোরণে কমপক্ষে ১০০ জন মারা গিয়েছেন। শুক্রবার শিয়া মসজিদ গজার-ই-সৈয়দ আবাদে জুমা নমাজের সময় এই বিস্ফোরণ ঘটে।

100 dead, injured after blast hits Shiite mosque in Afghanistan Kunduz city bpsb

প্রাথমিকভাবে কোনও গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। তবে পুলিশ আধিকারিকদের সন্দেহের তির জঙ্গিগোষ্ঠী আইএসের দিকে। তারা বলছেন, আইএস এর আগেও শিয়াদের ওপর হামলা চালিয়েছে। 

100 dead, injured after blast hits Shiite mosque in Afghanistan Kunduz city bpsb

রাজধানী কুন্দুজের বাসিন্দারা এএফপিকে বলেন, শুক্রবারের নামাজের সময় একটি শিয়া মসজিদে বিস্ফোরণটি ঘটে, এইদিনই মসজিদে সবচেয়ে বেশি লোক জড়ো হন প্রার্থনার জন্য। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা গ্রাফিক ছবিগুলি, যা যাচাই করা যায়নি, তাতে দেখা গেছে মেঝেতে বেশ কয়েকটি রক্তাক্ত দেহ পড়ে আছে। আরেকটি ভিডিওতে দেখা গেছে, পুরুষরা নারী ও শিশুদের কোনও রকমে এলাকা থেকে সরিয়ে নিয়ে যাচ্ছে। 

তালিবান সরকারের প্রধান মুখপাত্র জাবিউল্লাহ মুহাজিদ বলেন, শুক্রবার বিকেলে, কুন্দুজ প্রদেশের রাজধানী বান্দারের খান আবাদ জেলার শিয়া ভাইদের ওপর মসজিদে বিস্ফোরণ ঘটে, যার ফলে বেশ কয়েকজন দেশবাসী শহিদ ও আহত হয়।

Follow Us:
Download App:
  • android
  • ios