পৃথিবীর দীর্ঘতম প্রাণী হওয়ার রেকর্ড গড়ে ফেলল 'ফরেস্ট'। এমনিতেই লম্বা গলার জন্য জিরাফের উচ্চতা বেশি। আর এই জিরাফকুলের মধ্যেই সবচেয়ে লম্বা হল 'ফরেস্ট'। পা থেকে মাথা পর্যন্ত তার উচ্চতা ১৮ ফুট ৮ ইঞ্চি। আর সেই কারণেই বর্তমানে সমগ্র প্রাণীজগতের মধ্যে দীর্ঘতম হওয়ার স্বীকৃতি ফরেস্টকে দিল  গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। 

আরও পড়ুন: ব্রিটেনে উড়ল মেড-ইন-ইন্ডিয়ার জয়ধ্বজা, ভারতের সাইকেলে সওয়ারি হলেন প্রধানমন্ত্রী বরিস জনসন

অস্ট্রেলিয়ায় কুইন্সল্যান্ডে বিরওয়া চিড়িয়াখানার বাসিন্দা ফরেস্টের উচ্চতায় প্রায় দোতলা বাড়ির সমান। ফরেস্টই এখন জীবিত জিরাফ পরিবারের মধ্যে সবচেয়ে লম্বা। গত ডিসেম্বর ফরেস্টের উচ্চতা মাপা হয়েছিল। সম্প্রতি নিজেদের সাইটে ফরেরেস্টের ওয়ার্ল্ড রেকর্ড করার কথা জানায় গিনেস কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ১২ আগস্টের মধ্যে আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন, দুনিয়াকে আশার আলো দেখাচ্ছে রাশিয়া

২০০৭ সালে নিউজিল্যানের অকল্যান্ডে জন্ম ফরেস্টের। ২০০৯ সালে তাকে আনা হয়েছিল কুইন্সল্যান্ডের চিড়িয়াখানায়। আর এই কুইন্সল্যান্ড জু কিন্তু বিশ্বে বেশ বিখ্যাত। প্রতিবছর ৭ লক্ষেরও বেশি মানুষ আসেন এই চিড়িয়াখানায়। এই চিড়িয়াখানর মালিক ছিলেন বিশ্ববিখ্যাত প্রাণিবিদ ও ক্রোকোডাইল হান্টার স্টিভ আরউইন। বর্তমানে তাঁর পরিবারই চালাচ্ছে চিড়িয়াখানাটি। সম্প্রতি স্টিভের মেয়ে বিন্ডি আইউইন ইনস্টাগ্রামে ফরেস্টের ছবি শেয়ার করেন। 

 

সোস্যাল মিডিায় বিন্ডির পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, কী ভাবে সেই জিরাফের উচ্চতা মাপা হচ্ছে। আর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের শংসাপত্র পাওয়ার পর সেটির সঙ্গে ফরেস্টের ছবিও পোস্ট করা হয়েছে। এদিকে ফরেস্টের ১২টি সন্তান রয়েছে। ভবিষ্যতে তাদের মধ্য়ে কেউ বাবার রেকর্ড ভাঙবে বলেই আশা আরউইন পরিবারের।