সবজির কনটেনার খুলতেই কিনা বেরিয়ে এল বিষাক্ত গ্য়াস। করাচির একটি বাজারে কমপক্ষে  পাঁচজন মারা গিয়েছেন বিষাক্ত গ্য়াসে। হাসপাতালে ভরতি হয়েছেন ১৫ জন। বাজারের একটি সবজির কনটেনার খুলতেই বেরিয়ে এসেছিল বিষাক্ত গ্য়াস। আর সেই গ্য়াস নাক দিয়ে শরীরে যেতেই এই বিপত্তি।

জানা গিয়েছে, করাচির পোর্ট সিটির একটি বাজারে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, সেখানকার জ্য়াকসন মার্কেটের দোকানিরা যখন সবজির একটি কনটেনার খোলেন, সঙ্গে সঙ্গে সেখান থেকে বেরিয়ে আসতে তাকে বিষাক্ত গ্য়াস। আর সেই নাক দিয়ে শরীরে ঢোকার ফলেই এই বিপত্তি। ওই গ্য়াস নাকে ঢোকার ফলে নিশ্বাস নিতে অস্বস্তি হয় দোকানিদের। সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। তাঁদেরকে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী এক বেসরকারি হাসপাতালে। সেখানে চারজনকে মৃত বলে ঘোষণা করা হয়। বাকি ১৫ জনের চিকিৎসা চলছে।

পুলিশ তদন্ত শুরু  করেছে। এখনও স্পষ্ট নয় যে, ওই সবজির কনটেনারে ঠিক কী ছিল। তবে মনে করা হচ্ছে, ভেতরে থাকা সবজি সম্ভবত পচে গিয়েই তার থেকে বিষাক্ত গ্য়াস বেরুতে শুরু করে। এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত বাজারের ব্য়বসায়ীরা। এক প্রবীণ ব্য়বসায়ীর কথায়, "এতবছর ধরে  দোকান করছি, কিন্তু এমন ঘটনা কোনওদিন ঘটতে দেখিনি।"

মালবোঝাই যে জাহাজ থেকে এই কনটেনারটি এসেছিল, সেই জাহাজের খোঁজ চলছে। শুধুই কি সবজি পচে গিয়ে তার থেকে গ্য়াস বেরিয়েছিল, নাকি ওই  কনটেনারে অন্য় কিছু ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।