ব্য়াংককে আয়োজিত হয়েছে আসিয়ান সম্মেলন। আর এরই মাঝে শুক্রবার সকাল থেকে একাধিকবার বোমার শব্দে কেঁপে উঠল ব্যাংকক। আর এই বোমা হামলার জেরে জখম হয়েছেন অন্তত তিন জন। 

প্রসঙ্গত এই আসিয়ান-এর সম্মেলনে যোগ দিয়েছিলেন মার্কিন সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেও। সংবাদ সংস্থা সূত্রে খবর, সকাল থেকে তিনটি আলাদা আলাদা এলাকায় মোট ৬টি বোমা বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে, চ্যাং ওটানার কাছে একটি সরকারি দফতরের কাছে। 

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রয়্যুৎ চান-ও-চা এই ঘটনার জেরে নির্দেশ দিয়েছেন অবিলম্বে এই বোমা বিস্ফোরণের তদন্ত করতে হবে। সরকারের মুখপাত্র নারুমন পিনওসিনওয়াত-এর কথায় এই ঘটনার পরই সেখানকার নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করা হয়েছে বলে খবর। স্থানীয় মানুষ জনকে আতঙ্কিত না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে সরকারকে শান্তিপূর্ণভাবে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার পথে বাধা দিতেই এই কাজ করা হয়েছে।

কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা হবে কেবল পাকিস্তানের সঙ্গেই, পম্পেও-কে জানালেন জয়শংকর

কাশ্মীর ইস্যু নিয়ে ফের মুখ খুললেন ট্রাম্প, এবার কী বার্তা দিলেন তিনি

এই বিষয়ে ডেপুটি প্রধানমন্ত্রী প্রাওইত ওয়াংসুওন জানিয়েছেন, ঠিক কতজন এই ঘটনার সঙ্গে যুক্ত তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। জানা গিয়েছে, মার্কিন সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেওর বক্তৃতা শুরু হওয়ার আগে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।