Asianet News BanglaAsianet News Bangla

এই হল আসল রাজা, পাখিদের জন্য নিজের দামি এসইউভি চড়া বন্ধ করে দিলেন দুবাই-এর শাহজাদা, দেখুন

দুবাই-এর শাহজাদার এসইউভি গাড়ি

তারমধ্য়েই বাসা বেধেছিল দুটি পাখি

যার জেরে গাড়িটি ব্যবহারই বন্ধ করে দিলেন তিনি

এখন সেই বাসায় ডিম ফুটে জন্ম নিয়েছে ছানাও

 

Crown prince of Dubai stops using a SUV car after birds build nest on it ALB
Author
Kolkata, First Published Aug 13, 2020, 8:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নেটিজেনরা বলছেন, 'এই হল আসল রাজা'। সদয় আচরণের জন্য তাঁদের মন জিতে নিয়েছেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মহম্মদ বিন রশিদ আল মাকতুম। তাঁর দামী এসইউভি গাড়িটিতে বাসা বেঁধেছিল দুটি পাখি। আর তাদের জন্য নিজের অত্যন্ত পছন্দের সেই গাড়িটি চড়াই বন্ধ করে দিয়েছেন তিনি।

বুধবার, শাহজাদা নিজেই সোশ্যাল মিডিয়ায় তাঁর সেই গাড়িটির একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, শুধু বাসাই বাঁধেনি, সেই বাসায় ডিম-ও পেরেছে পাখিটি। সেই পাখিটি যাতে বিরক্ত না হয় এবং তার ডিমগুলি যাতে সুরক্ষিত থাকে, তা নিশ্চিত করতেই গাড়ি ব্যবহার বন্ধ করে দিয়েছেন শাহজাদা। গাড়িটির সুরক্ষা নিশ্চিত করতে গাড়ির চারপাশে লাল টেপের বন্ধনিও দিয়ে দেওয়া হয়েছে।

সেই ডিম ফুটে সম্প্রতি বেশ কয়েকটি ছানাও হয়েছে। শাহজাদার শেয়ার করা টাইম-ল্যাপ্স ভিডিও-তে সেই নবজাতকদের খাওয়াতেও দেখা গিয়েছে তাদের মা-কে। ভিডিওটির ক্যাপশনে শাহজাদা লিখেছেন, 'কখনও কখনও জীবনের ছোট ছোট জিনিসগুলিই পর্যাপ্ত হয়ে থাকে'।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Fazza (@faz3) on Aug 12, 2020 at 5:57am PDT

একটা পাখির প্রতি শাহজাদার এই যত্নশীল মনোভাব নেটিজেনদের মন কেড়েছে। ভূয়সী প্রশংসা পেয়েছেন শাহজাদা। অনেকেই বলেছেন শাহজাদার হৃদয়টি যেন সোনায় বাঁধানো।

Follow Us:
Download App:
  • android
  • ios