Asianet News BanglaAsianet News Bangla

পৃথিবী থেকে মানুষের বিনাশ হবে খুব তাড়াতাড়িই! এলন মাস্কের দাবি ঘিরে চাঞ্চল্য

এআই রোবট মানবজাতির দখল নেওয়া এবং বিশ্বকে ধ্বংস করার কথা বলার পরে এলন মাস্কের এই দাবির কথা আসে। তদুপরি, তিনি উল্লেখ করেছেন, ধ্বংসের দৃশ্যটি অনেকটা হলিউডের ‘দ্য টার্মিনেটর’ সিনেমার দৃশ্যের সাথে সাদৃশ্যপূর্ণ হবে।

Elon Musk Predicts The End Of Mankind as the apocalypse is near to happen anbss
Author
First Published Sep 2, 2022, 3:47 PM IST

সমস্ত অনুসারীদের একটি উদ্ভট তত্ত্বের কথা বলে আরও একবার খবরের শিরোনামে উঠে এলেন বিলিয়নিয়ার এলন মাস্ক। তিনি ডাইনোসরের মৃত্যু সম্পর্কে বিবিসির একটি নিবন্ধের লিঙ্ক শেয়ার করেছেন। আলোচনায় তিনি তুলে নিয়ে এসেছেন মানবজাতির ধ্বংস হয়ে যাওয়ার কথা, তাঁর মতে এই ধ্বংসের দিন বেশ কাছাকাছি। তিনি লিখেছেন, "এটা আবার ঘটবে, সময়ের ব্যাপার মাত্র"।

বিবিসির আর্টিকেলে লেখা হয়েছে, "ক্রিটাসিয়াস শেষ করে দেওয়া গ্রহাণুটি টাইরানোসরাস এবং ট্রাইসেরাটপসের মতো বিখ্যাত ডাইনোসর এবং তার সাথে আনজু-র মতো কম পরিচিত, অথচ উদ্ভট প্রাণীদের ধ্বংস করে দিয়েছিল।"

লেখায় এটিও যোগ করা হয় যে, পৃথিবীর প্রাক্তন বাসিন্দারা ধ্বংস করে গ্রহটি পুরগাটোরিয়াসের মতো ছোট ইঁদুরের মতো প্রাণীদের পাশাপাশি আমাদের দূরবর্তী পূর্বপুরুষদের দ্বারা দখল হয়ে গিয়েছিল। নিবন্ধে বলা হয়েছে, "বেঁচে যাওয়াদের মধ্যে প্রাচীনতম প্রাইমেট, পুরগাটোরিয়াস ছিল, যা দেখতে একটি ছুঁচো এবং একটি ছোট কাঠবিড়ালির সঙ্কর প্রজাতির মতো ছিল। এই বৈশ্বিক বিপর্যয়ের মধ্যে এর সংখ্যা অবশ্যই হ্রাস পাবে, তবে ওই প্রজাতিটি বেঁচে ছিল।"

এলন মাস্কের অনেক অনুসারী তার দাবির সাথে একমত। একজন ব্যবহারকারী বলেছেন: "পৃথিবীর ১০% অতীতে আমরা জানি যে, ৫টি বড় ব্যাপক বিলুপ্তি ঘটেছে। তাই প্রতি ৫০-১০০ মিলিয়ন বছরে একটি করে বিপর্যয় ঘটে। বিগত ৬৫ মিলিয়ন বছরে পৃথিবী ভয়ঙ্করভাবে শান্ত ছিল.. জাস্ট এটা বলছি যে, দুটো গ্রহে বেঁচে থাকা, বেশ ভালোই শোনাচ্ছে এখন।"

এআই রোবট মানবজাতির দখল নেওয়া এবং বিশ্বকে ধ্বংস করার কথা বলার পরে এলন মাস্কের এই দাবির কথা আসে। তদুপরি, তিনি উল্লেখ করেছেন, ধ্বংসের দৃশ্যটি অনেকটা হলিউডের ‘দ্য টার্মিনেটর’ সিনেমার দৃশ্যের সাথে সাদৃশ্যপূর্ণ হবে।

আরও পড়ুন-
ফুটপাতেই কন্যা সন্তানের জন্ম দিলেন রানি, সাহায্যের হাত বাড়াল কলকাতা পুলিশ
ছত্তিশগড়ের ছোট্ট গ্রাম তুলসী, ৩ হাজার মানুষের মধ্যে ১ হাজার জনই ইউটিউব চ্যানেল খুলে আয় করছেন হাজার হাজার টাকা
বছরের পর বছর ধরে নাবালিকাদের ধর্ষণ! গ্রেফতার কর্ণাটকের মুরুগা মঠের আচার্য

Follow Us:
Download App:
  • android
  • ios