বিশ্বে মহামারীর আকার নিয়ে করোনা ভাইরাস। চিনের পর ইতালিতে সবচেয়ে বেশি থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস।  এবার ইউরোপের আরও একটি দেশে করোনা সংক্রমণ মারাত্মক আকার নিল। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে করোনা আক্রান্ত হলেন প্রায় ৯০০ জন।

গত রবিবার ফ্রান্সে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯ জনের। ফলে ফরাসি দেশে গত জানুয়ারি থেকে এখনও পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২০। এমনটাই জানাচ্ছেন সেদেশের স্বাস্থ্যমন্ত্রী অলিভাপ ভেরান।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৯০০ বেশি করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। যার ফলে দেশটিতে বর্তমানে আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ৫,৪০০ তে। 

আরও পড়ুন: ভারতে কামাল দেখাল সোয়াইন ফ্লু-ম্যালেরিয়া- এইচআইভির মেডিসিন, করোনাকে জিতে ফিরলেন ৩

গত রবিবার ছিল দেশজুড়ে সংঘটিত পুর নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। সেই কারণেই গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্তের সংখ্যা হু হু করে বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন অনেকেই। করোনা আতঙ্কের কারণে এদিন ভোটের লাইনে দাঁড়াননি অনেকেই। এই অবস্থায় আগামী রবিবার দেশটিতে দ্বিতীয়দফায় পুরভোট অনুষ্ঠিত হতে চলেছে। 

এদিকে ইতালিতে ক্রমেই মহামারীর আকার নিয়েছে করোনা। গত রবিবার এই মারণ ভাইরাসের জেরে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৬৮ জনের। যার ফলে ইতালিতে এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন ১,৮০৯ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪,৭৪৭। 

আরও পড়ুন: দু'জনে সংসার করেছেন ৬০ বছর, করোনা আক্রান্ত হয়ে একসঙ্গেই মৃত্যু দম্পতির

এদিকে ইতালির পর স্পেনও দ্বিতীয় ইউরোপিয় দেশ হিসাবে লকডাউনের পথে হেঁটেছে। নতুন করে ২০০০ আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে স্পেনে। 

ইরানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০০ জনের। আক্রান্তের সংখ্যা দেশটিতে ১৪ হাজার।