Asianet News BanglaAsianet News Bangla

ভারতে জাল নোট সরবরাহকারী আইএসআই এজেন্টকে গুলি করে খুন নেপালে

গোয়েন্দা সংস্থার মতে, লাল মহম্মদ ভারতে আইএসআই-এর জাল নোটের সবচেয়ে বড় সরবরাহকারী ছিল। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, বাইকে করে আসা দুই অজ্ঞাতপরিচয় আততায়ীর গুলিতে লাল মহম্মদ ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে। হামলাকারীদের পরনে ছিল লাল টি-শার্ট ও জিন্স।

ISI agent and the biggest supplier of fake notes in India killed in Nepal bpsb
Author
First Published Sep 22, 2022, 3:25 PM IST

ভারতের প্রতিবেশী দেশ নেপালের মাধ্যমে পাকিস্তান অনেক ভারতবিরোধী কর্মকাণ্ড চালায়। ভারতের গোয়েন্দা সংস্থা নেপালে উপস্থিত এমন লোকদের উপরও নজর রাখে যারা ভারতবিরোধী এজেন্ডায় কাজ করে। এবার নেপাল থেকে এসেছে একটি বড় খবর। নেপালে আইএসআই এজেন্ট হিসেবে কর্মরত এক ব্যক্তিকে খুন করা হয়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১৯ সেপ্টেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুতে তার বাড়ির কাছে এক আইএসআই এজেন্টকে হত্যা করা হয়। আন্ডারওয়ার্ল্ড গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের একজন সদস্য ও পাকিস্তানের ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্সের এজেন্ট লাল মহম্মদকে গুলি করে হত্যা করা হয়। 

গোয়েন্দা সংস্থার মতে, লাল মহম্মদ ভারতে আইএসআই-এর জাল নোটের সবচেয়ে বড় সরবরাহকারী ছিল। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, বাইকে করে আসা দুই অজ্ঞাতপরিচয় আততায়ীর গুলিতে লাল মহম্মদ ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে। হামলাকারীদের পরনে ছিল লাল টি-শার্ট ও জিন্স।

কে এই লাল মহম্মদ ওরফে মহম্মদ দর্জি

আইএসআই এজেন্ট লাল মহম্মদকে নেপালের লোকজন কাপড় ব্যবসায়ী হিসেবে চিনতো এবং লোকজন তাকে মহম্মদ দর্জি নামে ডাকতো। মনে করা হচ্ছে, আইএসআই-এর নির্দেশে লাল মহম্মদ পাকিস্তান ও বাংলাদেশ থেকে জাল ভারতীয় মুদ্রা নেপালে নিয়ে আসত এবং সেখান থেকে ভারতে সরবরাহ করত। আধিকারিকদের মতে, লাল মহম্মদ আইএসআইকে লজিস্টিক সাপোর্ট দিয়ে সাহায্য করেছিল এবং আন্ডারওয়ার্ল্ড গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের ডি-গ্যাং-এর সাথে সম্পর্ক ছিল। এ ছাড়া সে আরও অনেক আইএসআই এজেন্টকে আশ্রয় দিয়েছিল। 

ISI agent and the biggest supplier of fake notes in India killed in Nepal bpsb

পুরো ঘটনা সিসিটিভিতে ধরা পড়েছে

লাল মহম্মদ হত্যার পুরো ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভিতে, যাতে দেখা যায় কাঠমান্ডুর গোথার এলাকায় অবস্থিত তার বাড়ির বাইরে বিলাসবহুল গাড়ি থেকে লাল মহম্মদ নেমে যাওয়ার সাথে সাথে দুই আততায়ী তাকে লক্ষ্য করে গুলি চালায়। হামলা চলার সময় লাল মহম্মদ হামলা এড়াতে তার গাড়ির পেছনে লুকানোর চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি।

ওড়িশা উপকূলে নিম্নচাপের অবস্থান, আজ বিকেলেও বৃষ্টির ভ্রুকুটি কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়

লাল মহম্মদকে তিনবার গুলি

কাঠমান্ডুর জেলা পুলিশ রেঞ্জের মুখপাত্র এসপি দীনেশরাজ ময়নালি জানিয়েছেন যে কাঠমান্ডুর সরলাহির হরিওয়ান পৌরসভা-২-এর বাসিন্দা লাল মহম্মদ তিনটি গুলিবিদ্ধ হয়েছেন। যার মধ্যে দুটি মাথায় এবং একটি উরুতে আঘাত করে। ঘটনার পর লাল মহম্মদকে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে সে মারা যায়।

ডিএ মামলায় রাজ্যের হার, 'আবেদনের যৌক্তিকতা নেই '- বলল কলকাতা হাইকোর্ট

লাল মহম্মদকে বাঁচাতে ছাদ থেকে লাফ দেয় তাঁর মেয়ে

কাঠমান্ডু জেলা পুলিশের রেঞ্জের প্রধান এসপি ভারত বাহাদুর বোহরা এবং কাঠমান্ডু ভ্যালি ক্রাইম ইনভেস্টিগেশন অফিসের প্রধান জনক ভট্টরাই সহ একটি দল ঘটনার তদন্ত করছেন। লাল মহম্মদকে যখন বাড়ির বাইরে গুলি করা হয়, তখন লালের মেয়ে ছাদে উপস্থিত ছিল এবং সে তার বাবাকে বাঁচাতে দোতলা থেকে লাফ দেয়। তবে তার বাবার কাছে পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। 

NIA-র তল্লাশি অভিযান কলকাতার পার্ক সার্কাসে, দেশবিরোধী কার্যকলাপের অভিযোগ শেখ মোক্তারের বিরুদ্ধে

এর আগে, দাউদের ঘনিষ্ঠ সহযোগী এবং নেপালের একবার সাংসদ দিলশাদ বেগকেও খুন করা হয়েছে, যাতে গোয়েন্দা সংস্থাগুলি অপহরণে রাজা বাবলু শ্রীবাস্তবের হাত বলে বিশ্বাস করেছিল। তবে ডন ছোট রাজনও তাকে হত্যা করেছে বলে দাবি করেছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios