Asianet News Bangla

কমিউনিস্ট পার্টিতে যোগ দিতে চান জ্যাকি চ্যান, কী বললেন এই হলিউড তারকা


কমিউনিস্ট পার্টিতে যোগ দিতে চান হলিউড তারকা জ্যাকি চ্যান। এর আগেই হংকং-এ গণতন্ত্রপন্থীদের বিক্ষোভের বিরুদ্ধে মুখ খুলে বিশ্বব্যপী তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন।

Jackie Chan wants to join Communist Party of China ALB
Author
Kolkata, First Published Jul 12, 2021, 10:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কমিউনিস্ট পার্টিতে যোগ দিতে চান অন্যতম খ্যাতনামা হলিউড তারকা তথা মার্শাল আর্ট আইকন জ্যাকি চ্যান। গত সপ্তাহে বেজিং-এর এক সিম্পোজিয়ামে, চিনা চলচ্চিত্র ব্যক্তিত্বরা চিনা কমিউনিস্ট পার্টির শতবর্ষ পূর্তিতে রাষ্ট্রপতি শি জিনপিংয়ের দেওয়া বক্তব্য সম্পর্কে আলোচনা করছিলেন। সেখানেই সিপিসিতে যোগদানের ইচ্ছা প্রকাশ করেন জ্যাকি। অবশ্য এর আগেই হংকং-এ গণতন্ত্রপন্থীদের বিক্ষোভের বিরুদ্ধে বেজিংয়ের কড়া ভূমিকার প্রতি সমর্থন জানিয়ে বিশ্বব্যপী তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন এই খ্যাতনামা চলচ্চিত্র তারকা।

সোমবার চিনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, চিনা ফিল্ম অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান, জ্যাকি চ্যান সিপিসিতে যোগদানের আগ্রহ প্রকাশ করেছেন। প্রতিবেদন অনুযায়ী চ্যান বলেন, 'আমি সিপিসির মাহাত্ম্য দেখতে পাচ্ছি। এই দল যা বলে তা করে দেখায়। ১০০ বছরের মধ্যে হবে বলে যা প্রতিশ্রুতি দেয়, তা মাত্র কয়েক দশকেই করে ফেলে। আমি সিপিসির সদস্য হতে চাই।'

২০১৩ সাল থেকে জ্যাকি চ্যান নিজেকে কমিউনিস্টপন্থী বলে ঘোষণা করেছেন। কমিউনিস্ট পার্টির মনোনীত উপদেষ্টা সংস্থা, চিনা পিপলস পলিটিকাল কনসালটিভ কনফারেন্স (CPPCC)-র সদস্য হলেও সক্রিয় রাজনীতিতে অংশ নেননি। ২০২১  সালে হংকংয়ের নির্বাচনী সংস্কারের পরে, চ্যান একটি নির্বাচন কমিটির সদস্যও হয়েছেন। ২০১৯ সালে হংকংয়ে গণতন্ত্রপন্থী বিক্ষোভের সমালোচনা করার কারণে বিশ্বজুড়ে তাঁর সমালোচনা হয়েছিল।

আরও পড়ুন - 'মাথা ভেঙে দেব', কড়া হুঁশিয়ারিতে উদযাপন চিনা কমিউনিস্ট পার্টির ১০০ বছর, দেখুন ছবিতে ছবিতে

আরও পড়ুন - অন্তর্মুখী হওয়ায় প্রথম বিয়ে টেকেনি জিনপিংয়ের , দ্বিতীয় স্ত্রী আবার প্রেসিডেন্টের চেয়ে বেশি জনপ্রিয় চিনে

আরও পড়ুন - কোনও সমালোচনায় কান দিল না চিন, চালু করে দিল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম Hydropower Dam

তবে তিনি বলেছিলেন, অনেক দেশ ঘুরে তিনি দেখেছেন, সাম্প্রতিক বছরগুলিতে তাঁদের দেশ অর্থাৎ চিনই সবথেকে দ্রুত বিকশিত হয়েছে। তিনি আরও বলেন, চিনা হওয়ার কারণে তিনি গর্বিত এবং তাদের পাঁচ-তারার লাল পতাকা 'বিশ্বের সর্বত্রই শ্রদ্ধার পাত্র'। হংকং এবং চিন তাঁর জন্মস্থান এবং তাঁর বাড়ি বলেও জাানিয়েছিলেন এই চলচ্চিত্র তারকা।

Follow Us:
Download App:
  • android
  • ios