Asianet News BanglaAsianet News Bangla

VIRAL VIDEO: দাড়ির জোরে তুললেন নারী - অদ্ভূত বিশ্বরেকর্ডের ভিডিও ভাইরাল, দেখুন

দাড়ি দিয়ে সবচেয়ে ভারী ওজন তোলার (heaviest weight lifted by human beard) বিশ্বরেকর্ড গড়লেন লিথুয়ানিয়ার (Lithuania) আন্তানাস কন্ত্রিমাস (Antanas Kontrimas)। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের (Guinness World Records) শেয়ার করা ভিডিও ভাইরাল (Viral Video)। 
 

Lithuania Antanas Kontrimas world record lifts 63 kg woman with beard, video viral ALB
Author
Kolkata, First Published Nov 23, 2021, 6:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্বের কোনও কোনও পুরুষের কাছে তাঁর গোঁফ-দাড়ি খুবই প্রিয় হয়। তবে দাড়ির জোরের কথা যদি বলতে হয়, তবে বলতেই হবে লিথুয়ানিয়ার (Lithuania) আন্তানাস কন্ত্রিমাস (Antanas Kontrimas)-এর কথা। সম্প্রতি দাড়ি দিয়ে পূর্ণবয়স্ক এক নারীকে তুলে, বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (Guinness World Records) ইনস্টাগ্রামে তাঁর সেই কীর্তির ভিডিও শেয়ার করেছে। সেই ভিডিওতে কন্ত্রিমাস শুধুমাত্র তাঁর দাড়ি দিয়ে ৬৩ কেজিরও বেশি ওজনের একজন নারীকে উঁচুতে তুলে নিচ্ছেন।

আন্তানাস কনট্রিমাসের দাড়ি জোর, লিথুয়ানিয়া ও তার আশপাশের অঞ্চলে এর আগেই পরিচিত হলেও, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে, তাঁর বিশ্বরেকর্ড করার ভিডিওটি শেয়ার করার পর, এখন তাঁর দাড়ির জোরের খ্যাতি গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে। এটি পোস্ট করার সময়, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ক্যাপশনে লিখেছে, 'মানুষের দাড়ি দিয়ে তোলা সবচেয়ে ভারী ওজন (heaviest weight lifted by human beard) ৬৩.৮০ কেজি (140 পাউন্ড ১৬ আউন্স) - তুলেছেন আন্তানাস কনট্রিমাস।

আরও পড়ুন - Crime Story: জ্যোতিষের অমরত্বের লোভ, স্বামীকে জ্যান্ত কবর দিলেন তাঁর স্ত্রী

আরও পড়ুন - Viral News: দুটি চোয়ালে ৫৫৫টি ধারালো দাঁত, রোজই পড়ে ২০টা করে - রাক্ষুসে এই মাছ আজও রহস্যময়

আরও পড়ুন - Tree of Death - বৃষ্টির সময় এই গাছের আশপাশে এলেই মরতে হবে, সাধে কি নাম 'মৃত্যুর গাছ'

ভিডিও ক্লিপটিতে দেখা যাচ্ছে, একজন নারীকে শোয়া অবস্থায় একটি হারনেস দিয়ে কন্ত্রিমাসের দাড়ির সঙ্গে শক্ত করে বাধা হয়েছে। এই অবস্থায় কন্ত্রিমাস এক জায়গা থেকে, হাত না দিয়ে শুধু দাড় ব্যবহার করেই ওই মহিলাকে শূন্যে তুলে নেন। কাজটা করতে গিয়ে তাঁকে যে অনেক যন্ত্রণা সহ্য করতে হয়েছে, যা তাঁর মুখে ফুটে ওঠা অভিব্যক্তিতেই স্পষ্ট হয়েছে। তবে কষ্ট না করলে কি আর কেষ্ট মেলে? কেষ্টলাভও হয়েছে কন্ত্রিমাসের। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে দাড়ি দিয়ে সবথেকে বেশি ওজন তোলার বিশ্বরেকর্ড গড়ার স্বীকৃতি পেয়েছেন তিনি। 

"

দেখে নেওয়া যাক ভাইরাল হওয়া ভিডিওটি -

ভিডিও দেখে স্বাভাবিতভাবেই সকলেই বিস্মিত হয়েছেন। অনেকেই এই ভিডিওর কমেন্টস সেকশনে তাঁদের মতামত জানিয়েছেন, প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ যখন কন্ত্রিমাসের প্রতিভাকে 'দুর্দান্ত', 'অনন্য' বলে প্রশংসা করেছেন, তখন অনেকেই আবার প্রশ্ন করেছেন কন্ত্রিমাস কী কী হেয়ার প্রোডাক্ট ব্যবহার করেন? তাঁরা তাঁর দাড়ির জোর দেখে বিস্মিত। 

দাড়ি দিয়ে ওজন তোলার রেকর্ড, ভারি অদ্ভূত মনে হতে পারে। তবে, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে বহু মানুষই এরকম অত্যদ্ভূত, অনন্য বিশ্বরেকর্ডের জন্য আবেদন করে থাকেন।  গত সপ্তাহেই, যেমন লিন্ডসে লিন্ডবার্গ নামে এক মহিলা, তাঁর বাইসেপ দিয়ে এক মিনিটে ১০ টি আপেল ফাটানোর অনন্য বিশ্বরেকর্ড গড়েছেন। আবার করোনা মহামারির সময়ে ১ মিনিটে সর্বোচ্চ সংখ্যক ফেস মাস্ক পরার বিশ্বরেকর্ডও নথিভুক্ত হয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios