পার্কের মধ্যে অগ্নিদগ্ধ অবস্থায় হেঁটে চলেছেন এক ব্যক্তি। আপাতভাবে মনে হতে পারে কোনও সিনেমার শ্যুটিং চলছে, কিন্তু এটা কোনও সিনেমার স্টান্ট নয়। বুধবার এমনই দৃশ্যের সাক্ষী থাকল হোয়াইট হাউস-সংলগ্ন পার্ক।

 

হোয়াইট হাউসের লাগোয়া এলিপস পার্ক-এর কথা অনেকেই জানেন। বিশেষত দুপুরের সময়ে ফাঁকাই থাকে এলিপস পার্ক। গতকালও তাই এমনই ফাঁকা ছিল ওই পার্ক। এমন সময়ে পার্কের একটা অংশ থেকে আচমকাই ধোঁয়া উঠতে দেখা দেয়। কুণ্ডলী পাকানো সাদা ধোঁয়া দেখে তরুঘরি ছুটে আসেন নিরাপত্তারক্ষী এবং পুলিশের কর্মকর্তারা। তাঁরা এসে যা দেখলেন, সেই রোমহর্ষক দৃশ্য এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

 


এশিয়ায় প্রথম সমপ্রেমী যুগলের বিয়েতে স্বীকৃতি দিয়ে নজির গড়ল তাইওয়ান

বুধবার দুপুর, ঘড়ির কাঁটায় তখন সাড়ে ১২টা। এলিপস পার্ক-এর এক দিকে তখন দাউ দাউ করে জ্বলছে এক ব্যক্তি। প্রত্যক্ষদর্শীদের কথায়, সে এক ভয়ঙ্কর দৃশ্য।  অগ্নিদগ্ধ অবস্থায় খানিকক্ষণ হেঁটে চলার পর মাটিতে লুটিয়ে পড়লেন তিনি। ইতিমধ্যেই চারিদিকে ছেয়ে গিয়েছে সাদা ধোঁওয়ায়। পার্কের নিরাপত্তারক্ষীরা আশঙ্কাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ায় ব্যবস্থা করেন। জানা গিয়েছে, নিজের ইচ্ছেতেই গায়ে আগুন লাগিয়েছেন ওই ব্যক্তি। কিন্তু ঠিক কী কারণে এমন করলেন তিনি তার উত্তর এখনও অধরা।

পুলিশের দাবি, গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করছিলেন ওই ব্যক্তি। ব্যক্তির পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। তবে হোয়াইট হাউসের মতো গুপুত্বপূর্ণ প্রশাসনিক এলাকায় কড়া নিরাপত্তা সত্ত্বেও কী করে এমন ঘটনা ঘটল, সে নিয়েই উঠছে প্রশ্ন