রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা, নিহত ৩ শিশু-সহ ১৩ জন

| Sep 26 2022, 04:00 PM IST

রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা, নিহত ৩ শিশু-সহ ১৩ জন

সংক্ষিপ্ত

রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা। ১৩ জনকে হত্যা করে নিজের জীবন শেষ করে দিল বন্দুকবাজ। সোমবার রাশিয়ার তদন্ত কমিটির দেওয়া বিবৃতি অনুযায়ী মধ্য রাশিয়ার ইজেভস্ক শহরে একটি স্কুলে বন্দুকবাজ হামলা চালায়। এই ঘটনায় পাঁচ জন শিশু-সহ নিহত হয়েছে ১৩ জন। 

রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা। ১৩ জনকে হত্যা করে নিজের জীবন শেষ করে দিল বন্দুকবাজ। সোমবার রাশিয়ার তদন্ত কমিটির দেওয়া বিবৃতি অনুযায়ী মধ্য রাশিয়ার ইজেভস্ক শহরে একটি স্কুলে বন্দুকবাজ হামলা চালায়। এই ঘটনায় পাঁচ জন শিশু-সহ নিহত হয়েছে ১৩ জন। মৃতের তালিকায় রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানের দুই নিরাপত্তারক্ষী, দুই শিক্ষক ও পাঁচ জন শিশু। সবশেষে হামলাকারী নিজেকেও গুলি করে শেষ করে দেয়। 

তদন্তকারীদের মেতে হামলাকারী নাৎসি প্রতীক নিয়ে হামলা করেছিল। একটি বালাক্লাভা-সহ একটি কালো রঙের টপ পরে ছিল। সঙ্গে কোনও পরিচয়পত্র ছিল না। হামলাকারীর পরিচয় জানার চেষ্টা করেছে তদন্তকারীরা। 

Subscribe to get breaking news alerts

রাশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, হামলায় মৃত্যু হয়ে কমপক্ষে ১৩ জনের। আহতের সংখ্যা ২০। অনেকেই অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।  এলাকার গভর্নর আলেকজান্ডার ব্রেচালভ জানিয়েছেন, শিশুদের মধ্যে হতাহত ও আথহ হয়েছে। ইজেভস্কের ৪৪ নম্বর স্কুলে এই ঘটনা ঘটেছে।  বর্তমানে স্কুলের মধ্যে রয়েছে উদ্ধারকর্মী ও চিকিৎসকরা। 

রাশিয়ার পুলিশ জানিয়েছে , বন্ধুকবাজের দেহ উদ্ধার হয়েছে স্কুল থেকেই। পুলিশের প্রাথমিক অনুমান গুলি করে সে আত্মগহত্যা করেছে। তবে বন্দুকবাজের পরিচয় এখনও জানায়নি পুলিশ। 

স্কুলে হামলার পর বেশ কিছু ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে স্কুল থেকে শিশুদের সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়েছে। স্কুলের বেশ কিছু জায়গায় রক্তের ছাপ রয়েছে। পুলিশ ও উদ্ধারকর্মীদের তৎপরতা দেখা যাচ্ছে। স্কুলটি কেন্দ্রীয় সরকারি ভবনের খুব কাছেই অবস্থিত। 

ইজেভস্ক হল রাশিয়ার উদমুর্ট প্রজাতন্ত্রের রাজধানী। এই এলাকায় ৬৩০০০০ মানুষ বাস করেন। মস্কো থেকে প্রায় ১ হাজার কিলোমিটার দূরে অবস্থিত। 

SSC Scam: চাকরিপ্রার্থীদের নম্বরে কারচুপির মাস্টারমাইন্ড সুবীরেশ, আদালতে পেশ করে দাবি CBI-এর

'গৃহবন্দি চিনা প্রেসিডেন্ট শি জিংপিং', সোশ্যাল মিডিয়া উত্তাল এই খবরে

নিচে জ্বলন্ত আগ্নেয়গিরি তার ওপর দিয়েই দঁড়ি-পথে হেঁটে গ্রিনেজ রেকর্ড, দেখুন হাড়হিম করা ভিডিওটি

null