Asianet News BanglaAsianet News Bangla

Singapore: এবার সিঙ্গাপুর যাওয়ার প্ল্যান করতেই পারেন, জেনে নিন কবে থেকে খুলে দেওয়া হবে দরজা

 সিঙ্গাপুর ভ্রমণের জন্য কতগুলি বিধিনিষেধ থাকছে। তা হল-সিঙ্গাপুর ভ্রমণের জন্য ১০ দিনের ঘরবন্দি থাকতে হবে।

Singapore to allow Indians to enter country from 26 October bsm
Author
Kolkata, First Published Oct 23, 2021, 11:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতসহ (India) দক্ষিণ এশিয়ার ৬টি দেশের ওপর থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেনিল সিঙ্গাপুর (Singapor)। শনিবার সিঙ্গাপুর জানিয়েছে ভারত,বাংলাদেশ, মায়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার যাত্রীদের ওপর আর কোনও নিষেধাজ্ঞা থাকছে না। সংশ্লিষ্ট দেশগুলির নাগরিকদের ১৪ দিনের ট্রাভেল হিস্ট্রি থাকলেই তাদের সেদেশে ঢুকতে বাধা দেওয়া হবে না। 

Singapore to allow Indians to enter country from 26 October bsm

করোনাভাইরাসের (Coronavirus) এই মহামারীকালে ভারতসহ ৬টি দেশের নাগরিকদের প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল সিঙ্গাপুর। বুধবার সেদেশের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে আর কোনও নিষেধাজ্ঞা থাকছে না। আগামী ২৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট থেকে সিঙ্গাপুরে প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছে সেদেশের স্বাস্থ্য মন্ত্রক। সংক্রমণ রুখতে দীর্ঘদিন বিদেশিদের জন্য দরজা বন্ধ করে রেখেছিল সিঙ্গাপুর। এই দেশটি মূলত পর্যটন শিল্পের ওপর দাঁড়িয়ে রয়েছে। ভারতের প্রচুর মানুষ সিঙ্গাপুর যান নিছক ভ্রমণের জন্য। পাশাপাশি ব্যবসায়ীদের জন্য এই দেশটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। সিঙ্গাপুর ভারতের ওপর থেকে বিধিনিষেধ তুলে নেওয়ায় পর্যটকদের পাশাপাশি ব্যবসায়ীরাও উপকৃত হবেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

প্রধানমন্ত্রী মোদীর প্রশংসায় পঞ্চমুখ, ১০০ কোটির মাইলফলক পারে কেন্দ্রের স্তূতিতে টিকা প্রস্তুতকারকরা

Viral Video: সাপ ধরার ভিডিও শোরগোল ফেলেছে নেটদুনিয়ায়, ভিডিওটি কি সত্যি এদেশের

Covid Advisory: উৎসবের মরশুমে সাবধান, কোভিড উপদেশাবলী জারি কেন্দ্রের

গত সপ্তাহে দেশটি একটি বিস্তৃত পৃথকীকরণ মুক্ত কর্মসূচির অধীনে প্রথম ভ্রমণকারীদের স্বাগত জানিয়েছিল। যা কোভিড ১৯এর সংক্রমণ বৃদ্ধি সত্ত্বেও আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে চিহ্নিত করা হয়েছিল। সিঙ্গাপুর আরও ১৫টি দেশের সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ভ্রমণকারীদের পৃথকীকরণ ছাড়াই প্রবেশের অনুমতি দিয়েছে। যারমধ্যে রয়েছে ভিয়েতনাম আর সংযুক্ত আরব আমিরাত। বুধবার থেকে অমস্টারডাম ও লন্ডন থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান পরিষেবাও শুরু হবে।  

তবে সিঙ্গাপুর ভ্রমণের জন্য কতগুলি বিধিনিষেধ থাকছে। তা হল-সিঙ্গাপুর ভ্রমণের জন্য ১০ দিনের ঘরবন্দি থাকতে হবে। নির্দিষ্ট পরিষেবাযুক্ত স্থানেই ঘরবন্দি থাকতে হবে। সূত্রের খবর সংশ্লিষ্ট দেশগুলির কোভিড গ্রাফ দেখেই বিধিনিষেধ তুলে নিয়েছে সিঙ্গাপুর। প্রতিবেশী মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার ক্ষেত্রেও বিধিনিধেষ তুলে নেওয়া হয়েছে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।  

Singapore to allow Indians to enter country from 26 October bsm

Singapore to allow Indians to enter country from 26 October bsm

Follow Us:
Download App:
  • android
  • ios