Asianet News BanglaAsianet News Bangla

প্রধানমন্ত্রী মোদীর প্রশংসায় পঞ্চমুখ, ১০০ কোটির মাইলফলক পারে কেন্দ্রের স্তূতিতে টিকা প্রস্তুতকারকরা

দেশের সাতটি টিকা প্রস্তুতকারক সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি গত দেড় বছরে শেখা সর্বোত্তম অনুশীলনগুলিকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

Indian 7 Vaccine manufacturers praise the vision and dynamic leadership of PM MODI BSM
Author
Kolkata, First Published Oct 23, 2021, 9:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) শনিবার লোক কল্যাণ মার্গে দেশীয় কোভিড টিকা প্রস্তুতকারকদের সঙ্গে বৈঠক (Meeting With Vaccine Maker) করেছেন। এই বৈঠকে তিনি টিকা প্রস্তুতকারক সংস্থাগুলির ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন দেশ ১০০ কোটি টিকা দেওয়ার মাইলফলক পার করেছে। এই কর্মসূচিতে টিকা প্রস্তুতকারক সংস্থাগুলির  একটি বড় ভূমিকা রয়েছে। পাল্টা টিকা প্রস্তুতকারক সংস্থাগুলিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্ব ও দূরদর্শীতার প্রশংসা করেছে। তাঁরা বলেছেন সরকার ও শিল্প সংস্থার মধ্যে এর আগে কখনও এমন সহযোগিতা দেখতে পাওয়া যায়নি। 

এদিন দেশের সাতটি টিকা প্রস্তুতকারক সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি গত দেড় বছরে শেখা সর্বোত্তম অনুশীলনগুলিকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার আহ্বান জানিয়েছেন। বলেছেন, ভারতের প্রচেষ্টাগুলিকে বিশ্বের মানদণ্ডের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করার একটি সুযোগ রয়েছে। টিকা আভিযানের সাফল্যের পটভূমিকে গোটা বিশ্ব ভারতের দিকে তাকিয়ে রয়েছে। তিনি আরও বলেন ভারত চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত রয়েছে। সেইজন্য গোটা দেশে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে। 

Viral Video: সাপ ধরার ভিডিও শোরগোল ফেলেছে নেটদুনিয়ায়, ভিডিওটি কি সত্যি এদেশের

Bangladesh: পীরগঞ্জ হিংসার অন্যতম চক্রী ধৃত, হিন্দুদের ওপর হামলার কারণ জানাল RAB

Covid 19: আরও দ্রুত টিকাকরণের আর্জি, দেশের ৭ কোভিড টিকা প্রস্তুতকারক সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠকে মোদী

দেশীয় টিকা প্রস্তুতকারক সংস্থাগুলির প্রধান ও উপস্থিত প্রতিনিধিরাও প্রধানমমন্ত্রী লক্ষ্য, দূরদর্শীতা আর দ্রুত নেতৃত্বে দেওয়ার প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেছে। তাঁরা সরকার ও শিল্প সংস্থাগুলির মধ্যে যে সাঁকো তৈরির হওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে। সংস্কার, সরলীকৃত পদ্ধতি, সময়োপযোগী অনুমোদন ও সরকারের আসন্ন সহায়ক প্রকৃতির প্রশংসা করেছেন। তারা আরও বলেছেন ভারত যদি এখনও পুরনো নিয়মে চলত তাহলে যথেষ্ট সময় নষ্ট হত। ভারত এখন টিকার যে স্তরে রয়েছে সেখানে পৌঁছাতেও পারত না। 

সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার কর্তা আদার পুনাওয়ালা সরকারের প্রবর্তিত নিয়ন্ত্রণ সংস্থারের প্রশংসা করেছেন। ডক্টর কৃষ্ণা এলা কোভ্যাক্সিন তৈরি ও উন্নয়নের প্রধানমন্ত্রীর সমর্থন ও অনুপ্ররণার প্রশংসা করেছেন। পঙ্কজ প্যাটেল রাষ্ট্র সংঘে জিএনএ ভিক্তিক ভ্যাকসিন নিয়ে কথা বলার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। মহিলা দাতলা বলেন প্রধানমন্ত্রীর প্রচেষ্টার জন্যই ভারত দ্রুত টিকা কর্মসূচি রূপায়ন করতে পেরেছে। সঞ্জয় সিং টিকা উন্নয়নের গুরুত্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন। সতীশ রেড্ডি সরকার ও শিল্পের মধ্যে মেল বন্ধন তৈরির জন্য মোদীর প্রশংসা করেন। মরামারীকালে সরকার যে যোগাযোগ ব্যবস্থায় গুরুত্ব দিয়েছে তার প্রশাংসা করেন রাজেশ জৈন। 

Indian 7 Vaccine manufacturers praise the vision and dynamic leadership of PM MODI BSM

Follow Us:
Download App:
  • android
  • ios