Asianet News BanglaAsianet News Bangla

Viral Video: সাপ ধরার ভিডিও শোরগোল ফেলেছে নেটদুনিয়ায়, ভিডিওটি কি সত্যি এদেশের

ঝাড়খণ্ডের জঙ্গলে পাওয়া গেছে এই বৃহদাকার সাপটি। এমনই দাবি করা হয়েছে এটি ভিডিওতে। সেখানে বলা হয়েছে বিশাল!

watch the video of a snake It took a crane to lift bsm
Author
Kolkata, First Published Oct 23, 2021, 8:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'মশা মারতে কামান দাগা'- বাংলায় এই প্রবাদটি খুবই জনপ্রিয়। আমরা প্রায়ই ব্যবহার করে থাকি। কিন্তু যদি বলি সাপ ধরতে ক্রেন! তাহলে আপনি খুবই অবাক হবেন তাইতো। সত্যি বলছি এমনই ঘটনা ঘটেছে। অনেকেই দাবি করেছেন ভাইরাল ভিডিওটি (Viral Video) আমাদেরই প্রতিবেশী রাজ্যে। আর সেই সাপ (Snake) ধরার ভিডিও রীতিমত ভাইরাল হয়েছে। প্রায় দুই সপ্তাহ ধরে সাপের ভিডিওটি ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আর প্রচুর মানুষ অবাক হয়েছেন সাপের সাইজ দেখে। অনেকেই আবার সাপটিকে অ্যানাকন্ডার সঙ্গে তুলনা করেছেন। 

ঝাড়খণ্ডের জঙ্গলে পাওয়া গেছে এই বৃহদাকার সাপটি। এমনই দাবি করা হয়েছে এটি ভিডিওতে। সেখানে বলা হয়েছে বিশাল! ঝাড়খণ্ডের জঙ্গলে ১০০ কেটি ওজনের ৬মিটার ১ সেন্টিমিটারের এই সাপটি পাওয়া গেছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে জঙ্গলের মধ্যে একটি ক্রেনে করে সাপটিকে উদ্ধার করা চেষ্টা করা হচ্ছে। 

Bangladesh: পীরগঞ্জ হিংসার অন্যতম চক্রী ধৃত, হিন্দুদের ওপর হামলার কারণ জানাল RAB

বাড়িতে কিলবিল করছে বিষধর সাপ, রেটলস্নেক ধরতে গিয়ে রীতিমত কালঘাম ছুটে গেল

Travel: এই বাসে উঠলেই বুজে আসবে দুই চোখের পাতা, 'স্লিপিং বাস' সফর ঘিরে বাড়ছে আগ্রহ

যদিও পরে জানা যায় এই তথ্যভুল। সাপটি পাওয়া গিয়েছিল ডোমিনাকা রেইন ফরেস্টের একটি এলাকা। এই এলাকায় শ্রমিকরা পরিষ্কারের কাজ করছিলেন। প্রথমে ফারুলাজা নামে এক টিকটক ব্যবহারকারীর হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছিল। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে সাপটিকে ক্রেনে করে তুলতে হচ্ছিল। সেখানে প্রায় ৭৯লক্ষ মানুষ ভিডিওটি দেখেছেন। তবে এদেশেও বিশালাকার সাপের ভিডিও রীতিমত মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। 

নিউইয়র্ক পোস্টের মতে ভাইরাল ভাডিওটিটে কোন প্রজাতির সাপ দেখা যাচ্ছে তা স্পষ্ট নয়। কিন্তু বোয়া কনস্ট্রিক্টর নামে ক্যারিবিয়ান দ্বীপে সাপের একটি প্রজাতী দেখতে পাওয়া যায়। সেটির মতই অনেকটা দেখতে এটিকে। এইজাতীয় সাপগুলি লম্বাল ১৩ ফুট পর্যন্ত বাড়তে পারে। 

watch the video of a snake It took a crane to lift bsm

Follow Us:
Download App:
  • android
  • ios