Asianet News BanglaAsianet News Bangla

Shocking Video: তালিবান ভয়ে আফগান ছাড়ার চেষ্টা, পাক সীমান্ত পদপিষ্ট হয়ে মৃত্যু

আফগানদের ঢুকতে বাধা দিয়ে বন্ধ করে দেওয়া হল পাকিস্তান সীমান্ত। চামান সীমান্তের ভাইরাল ভিডিওতে সামনে এসেছে করুণ ছবি। 
 

viral video deadly stamped after Pakistan shuts border crossing with Afghanistan bsm
Author
Kolkata, First Published Sep 2, 2021, 10:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মার্কিন সেনা প্রত্যাহারের পর এখনও পর্যন্ত বন্ধ রয়েছে কাবুল বিমান বন্দর। আকাশ-পথে এই মুহূর্তে আফগানিস্তান ছাড়ার আর কোনও রাস্তা খোলা নেই। এবার তাই হাঁটা পথেই তালিবান শাসিত আফগানিস্তান ছাড়তে মরিয়া আফগানবাসী। সেই কারণে ভিড় বাড়ছে আফগানিস্তান সীমান্তগুলিতে। একেই সামীন্ত অতিক্রম করে মাতৃভূমি ত্যাগ করতে চাইছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার একটি ভিডিওতে দেখা যাচ্ছে কীভাবে তালিবানদের হাত থেকে বাঁচতে চরম উদ্বেগ নিয়ে সীমান্ত পার হচ্ছে আফগানরা। সংবাদ সংস্থা সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে বৃহস্পতিবার পাক-আফগান সীমান্তে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে এক জনের। তারপরই বন্ধ করে দেওয়া হয় চামান সীমান্ত। 

আউগানিস্তানের কান্দাহার প্রদেশের স্পিন বোল্ডাক এলাকায় চামান সীমান্ত। এটি পাকিস্তানের যাওয়ার অন্যতম বাণিজ্যিক পথও। এই সীমান্ত পার হলেই পাকিস্তানের চামানে পৌঁছে যাওয়া যায়। এদিন এই সীমান্ত দিয়েই শত শত আফগান পালাতে চেয়েছিল। তাতেই প্রবল ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। ভাইরাল হওয়া ভিডিওটিতে বলা হয়েছে এই ঘটনা কমপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। ভিডিওটির ক্যাপশানে বলা হয়েছে একটি জাতির দুর্দশার করুণ চিত্র। হাজার হাজার মানুষ, নারী আর শিশু সীমান্তেই বিনিদ্র রজনী কাটাচ্ছে। 

পাকিস্তানের নজর কাশ্মীরে, আফগান মাটিতেই ভারতের বিরুদ্ধে আল কায়দাকে ব্যবহার করার অভিযোগ দিল্লির

ভারতীয় মুসলমানদের কড়া সমালোচনা নাসিরুদ্দিনের, তালিবান ইস্যুতে সতর্ক করলেন অভিনেতা

টিকা নিতে গিয়ে করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কায় ত্রস্ত মানুষ, কোভিড টিকার লাইনে চরম বিশৃঙ্খলা
অন্যদিকে আফগানিস্তানে তালিবানদের মদতদাতা পাকিস্তান অবশ্য এই বিষয়ে কোনও মন্তব্য করেনি। পাক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রসিদ আহমেদ জানিয়েছেন, সীমান্ত কতদিন বন্ধ থাকবে তা এখনই তিনি বলতে পারবেন না। নিরাপত্তার কারণেরই চামান সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার পাকিস্তানের এক সরকারি আধিকারিকের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা সিএনএন জানিয়েছে স্পিন বোল্ডাক-চামান সীমান্ত এলাকায় প্রায় ৫ হাজার আফগানবাসীর প্রবেশ নিষিদ্ধ করেছে পারিস্তান। 

viral video deadly stamped after Pakistan shuts border crossing with Afghanistan bsm

Follow Us:
Download App:
  • android
  • ios