আইপিএলে দীর্ঘ বছর খেলার অভিজ্ঞতা রয়েছে প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগের। অবসরের পরও বেশ কয়েক বছর যুক্ত ছিলেন আইপিএলের সঙ্গে। বর্তমানে কোনও দলের সঙ্গে কোনও পদে যুক্ত না থাকলেও, আইপিএল নিয়ে খুবই ওয়াকিবহাল থাকেন বীরু। সোশ্যাল মিডিয়ায় আইপিএল নিয়ে নিজের মতামত গোটা টুর্নামেন্ট ধরে দিয়েছেন তিনি। আইপিএল শেষের পরও নানারকম বিশ্লেষণ করছেন নজবগড়ের নবাব। এবার আইপিএলের ১০ কোটি টাকার চিয়ার লিডার খুঁজে বার করলেন বীরেন্দ্র সেওয়াগ।

আসলে আইপিএল শেষে হওয়ার ফেসবুকে একটি 'বীরুকি বৈঠক' নামে নামে একটি ভিডিওতে আইপিএলের বে কিছু তারকাকে নিয়ে আলোচনা করেছেন বীরেন্দ্র সেওয়াগ। বিশেষ করে সেই সব সুপার স্টারদের নিয়ে যাদের কাছে দলের অনেক প্রত্যাশা থাকলেও, কিছুই করতে পারেননি। এদিকে নিয়েছেন কোটি কোটি টাকা। সেরকমই প্লেয়ারদের তালিকা তৈরি করতে গিয়ে সেরা পাঁচজন ফ্লপ স্টারকে বেছে নিয়েছেন বীরেন্দ্র সেওয়াগ। সেওয়াগের তালিকায় রয়েছে কলকাতা নাইট রাইডার্সের অল-রাউন্ডার আন্দ্রে রাসেল, আরসিবির ডেল স্টেইন ও অ্যারন ফিঞ্চ, কিংস ইলেভেন পঞ্জাবের গ্লেন ম্য়াক্সওয়েল ও চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসনের।

পাঁচ জনের নাম বললেও, কিংস ইলেভেন পঞ্জাবের গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে রসিকতা করেন বীরেন্দ্র সেওয়াগ। ম্যাক্সওয়েলকে ১০ কোটি টাকার চিয়ারলিডার বলেন সেওয়াগ। এবার আইপিএল সর্বসাকুল্যে ১০৮ রান করেছেন ম্যাক্সি। নিয়েছেন ৩টি উইকেট। সেওয়াগ বলেছেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল, ১০ কোটির চিয়ারলিডার পঞ্জাবের কাছে খরচসাপেক্ষ হয়ে দাঁড়াল। গত কয়েক মরশুমে ওর আইপিএল রুটিনে কাজ ক্রমশ কমছিল। তবে এই মরশুমে ও আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এটাকে অত্যন্ত খরচসাপেক্ষ ছুটি কাটানোও বলা যায়।’