আইপিএলের প্রথম ম্য়াচে জয়ের দোরগোড়ায় গিয়েও হারের মুখ দেখতে হয়েছে রাজস্থান রয়্যালসকে। অধিনায়র সঞ্জু স্যামসনের সেঞ্চুরি করলেও, শেষ ওভারে দলকে জয় এনে দিতে পারেননি। প্রথম ম্যাচের ধাক্কা সামলাতে না সামলাতেই আরও বড় ধাক্কা খেল সঞ্জু স্যামসনের দল। চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন রাজস্থান রয়্যালসের তারকা অল রাউন্ডার বেন স্টোকস। আঙুল ভেঙে যাওয়ার কারণে আর খেলতে পারবেন না বর্তমানে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।

সোমবার পঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালসের ম্য়াচ চলাকালীন চোট পান বেন স্টোকস। পঞ্জাব ব্য়াট করার সময় দশম ওভারে ঘটে ঘটনাটি। রিয়ান পরাগের বলে ক্রিস গেইলের ক্যাচ ধরতে লং-অন থেকে ছুটে এসে ডাইভ দেন স্টোকস।  তখন আঙুলে গুরুতর চোট পান বেন স্টোকস। তবে সেই ক্যাচ সফল ভাবেই ধরেন এই অলরাউন্ডার। এরপরই চোটের জন্য মাঠ ছেড়ে বেরিয়ে যেতে দেখা যায় তাঁকে। আঙুলে ব্য়াথা নিয়ে ব্য়াট করতেও নামলেও, খাতা না খুলেই মহম্মদ শামির বলে প্য়াভেলিয়নে ফিরতে হয়েছিল স্টোকসকে। পরে জানা যায় আহুল ভেঙে গিয়েছে স্টোকসের।

 

 

বেন স্টোকসের চোটের বিষয়ে বিবৃতি দিয়ে রাজস্থান রয়্য়ালস জানিয়েছে, 'মুম্বইয়ে সোমবারে পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিংয়ে আঙুলে চোট পান বেন স্টোকস। খতিয়ে দেখে জানা যায় আঙুল ভেঙে গিয়েছে তাঁর। আর তাই দুর্ভাগ্যবশত আইপিএল ২০২১ সিজনের বাকি খেলাগুলি থেকে আপাতত বাদ পড়তে হল বেন স্টোকসকে। দলে সকলে ওঁর অবদানের জন্য ওঁকে শ্রদ্ধা করে। ওঁর দ্রুত সুস্থতা কামনা করা হচ্ছে। কোনো দক্ষ বিকল্প খেলোয়াড় আনার কথা আমরা বিবেচনা করছি।' তবে এখনই ভারত ছাড়ছেন না স্টোকস। দলকে উৎসাহ দিতে ডাগআউটে বসবেন তিনি।