২৯ শে মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল ২০২০। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের আতঙ্কে সারা পৃথিবী জুড়ে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল সবরকমের ক্রীড়া প্রতিযোগিতা। শেষপর্যন্ত অতি সম্প্রতি ইউরোপে কিছু ক্রীড়া প্রতিযোগিতা ফিরলেও ভারতে এখনও অবস্থা ভালো নয়। ফলে এখনই আইপিএল শুরু করা সম্ভব হচ্ছে না। পরবর্তীকালে ফাঁকা স্টেডিয়ামে আইপিএল আয়োজন হতে পারে এমন সম্ভাবনার কথা এখনও উড়িয়ে দেয়নি বিসিসিআই। 

আরও পড়ুনঃতেন্ডুলকর লেন,কোহলি মোড় বা কপিল দেব স্ট্রিটে হতেই পারে আপনার স্বপ্নের বাড়ি

অনেকের মতে শেষপর্যন্ত যদি দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন করতে হয় তবে তাই করা হোক। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানও এই ধারণার সাথে একমত। তিনি যদিও মনে করেন দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন এবং অতিথি আমন্ত্রিত ছাড়া বিয়ের অনুষ্ঠান করা দুইই এক ব্যাপার। তবু এই অবস্থায় এর চেয়ে বেশি কিছু আশা করা যায় না বলে জানিয়েছেন জুনিয়র পাঠান। 

আরও পড়ুনঃতাহলে কি ২৬ সেপ্টেম্বর থেকেই শুরু হতে চলেছে আইপিএল

আরও পড়ুনঃক্রিকেট কোচ সুশান্তের ছাত্র এখন রিয়েল লাইফ আইপিএল ক্রিকেটার

সুইং বোলার-অলরাউন্ডার হিসাবে আইপিএলে অনেক দলের হয়ে খেলেছেন ইরফান। চেন্নাই, দিল্লি, পাঞ্জাব, পুনে, হায়দরাবাদ সবকটি ফ্রাঞ্চাইজির হয়েই পারফরম্যান্স করেছেন তিনি। তিনি জানেন হোম গ্রাউন্ডে দর্শকদের চিৎকার কতটা ভরসা যোগায় এবং অ্যাওয়ে মাঠে পারফরম্যান্স করতে গেলে নার্ভ ধরে রাখা কতটা কঠিন। তাই তিনি জানিয়েছেন দর্শকদের অনুপস্থিতি ম্যাচে কিছুটা প্রভাব ফেলেই থাকে। এখন দর্শকশূন্য আইপিএল কতটা গ্রহণযোগ্য হয় তা দেখার জন্য মুখিয়ে আছেন তিনি।