Asianet News BanglaAsianet News Bangla

কেএল রাহুলের ৬৯ বলে ১৩২ রানের বিধ্বংসী ইনিংস, বিরাটের আরসিবির টার্গেট ২০৭

  • আইপিএলের ষষ্ঠ ম্যাচে ব্যাটে বলের টানটান লড়াই
  • ম্য়াচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি
  • ব্যাট হাতে দুরন্ত  শতরানের ইনিংস খেলেন কেএল রাহুলের
  • ২০ ওভার শেষে  রান করে কিং ইলেভেন পঞ্জাবের স্কোর ২০৬
     
Kings XI Punjub puts 207 runs target to Royal Chalengers Bangalore in ipl 2020 spb
Author
Kolkata, First Published Sep 24, 2020, 9:28 PM IST

আইপিএলের ষষ্ঠ ম্য়াচে বিধ্বংসী ইনিংস খেলেন কেএব রাহুল। আইপিএল ২০২০-র প্রথম সেঞ্চুরি আসল কেএল রাহুলের ব্য়াট থেকে। এদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কিংস ইলেভেন পঞ্জাবের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক। পঞ্জাবের হয়ে ওপেনিংয়ে নেমে দুরন্ত  শুরু করেন কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। বিধ্বংসী ব্য়াটিং না করলেও দুই ব্য়াটসম্যান ক্লাসিক ব্যাটিং উপহার দেন। প্রথম উইকেটে ৫০ রানের পার্টনার শিপও করেন দুই ওপেনার। কিন্তু পাওয়ার প্লের পরই সপ্তম ওভারে চাহলের বলে বোল্ড হয়ে প্যাভেলিয়নে ফেরত যান মায়াঙ্ক আগরওয়াল। তিনি করেন ২৬ রান। 

মায়াঙ্ক আউট হওয়ার পর মাঠে আসেন নিকোলাস পুরাণ। দুজন মিলে ধীরে ধীরে এগিয়ে নিয়ে যান পঞ্জাবের ইনিংস। প্রয়োজন মত বিগ হিটও করেন তারা। ১০ ওভার শেষে পঞ্জাবের স্কোর দাঁড়ায় এক উইকেটে ৯০ রান। ১২ তম ওভারে নিজের অর্ধশতরান পূরণ করেন কেএল রাহুল। অর্ধশতরান পূরণ করার পর রান তোলার গতিবেগ বাড়ান কেএল রাহুল। ৫৭ রানের পার্টনার শিপ করার পর ১৪ তম ওভারে শিবম দুবের বলে আউট হন নিকোলাস পূরাণ। ১৭ রান করেন তিনি। নিকোলাস পুরাণ আউট হওয়ার পর ক্রিজে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ক। ১৫ ওভার শেষে পঞ্জাবের স্কোর দাঁড়ায় ১২৬ রান।

১৬ তম ওভারের শুরুতেই শিবম দুবের বলে আউট হন ম্যাক্সওয়েল। ৫ রানে আউট হন তিনি। ১৬ ওভারের শেষে স্কোর হয় ১৩২ রানে ৩ উইকেট। ১৭ তম ওবারে ডেল স্টেইনকে একটি ছয় মারেন রাহুল। একইসঙ্গে একটি ক্যাচও ওঠে, কিন্তু তা মিস করেন কোহলি। ১৭ ওভারে স্কোর দাঁড়ায় ১৪৬ রান। ১৯ তম ওভারে নিজের সেঞ্চুরি পূরণ করেন কেএল রাহুল । ৬২ বলে পূরণ করেন শতরান। আইপিএল ২০২০-র প্রথম সেঞ্চুরি করলেন রাহুল। ১৯ তম ওভা ডেল স্টেইনকে ২৬ রান মারেন কিংস ইলেভেন অধিনায়ক। ২০ তম ওভারেও ২৩ রান আসে। ২০ ওভার শেষে ২০৬ রান করে কিংস ইলেভেন পঞ্জাব। ৬৯ বলে ১৩২ রানের ইনিংস খেলে নটআউট থাকেন কেএল রাহুল। ১৪টি চার ও ৭টি ছয়ে সাজানো রাহুলের ইনিংস।আরসিবির সামনে টার্গেট ২০৭।

Follow Us:
Download App:
  • android
  • ios