আইপিএল এর পঞ্চম ম্যাচ কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বই ইন্ডিয়ান্স। এবছর আইপিএল-এ আজ প্রথম খেলা কলকাতা নাইট রাইডার্স-এর। প্রায় দীর্ঘ ছয় মাসের লকডাউনের পর এই ক্রিকেট খেলা। স্বাভাবিকভাবেই কলকাতার ক্রিকেটারদের কাছে নিজেদের ফিটনেস ও যোগ্যতা প্রমাণের বড় চ্যালেঞ্জ। মুম্বই ইন্ডিয়ান্স-এর এটা দ্বিতীয় ম্যাচ। এবারের আইপিএল-এর প্রথম ম্যাচ তারা খেলেছিল চেন্নাই-এর বিরুদ্ধে। ওটাই ছিল এবারের আইপিএল-এর প্রথম ম্যাচ। তাতে হেরে যায় মুম্বই। আজ যেখানে খেলা সেই আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ২০১৪ সালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেবার ম্যাচে জয়ের হাসিটা হেসেছিল কলকাতা। কলকাতার একটা সময়ের স্টার প্লেয়ার ব্রেন্ডন ম্যাককালাম এবার দলের কোচ। তিনিও জয়ের বিষয়ে আশাবাদী। 

অর্পিতা পাল, ভূগোল অনার্স, কল্যাণী বিশ্ববিদ্যালয়

এদিনের ম্যাচ নিয়ে মারাত্মক উচ্ছ্বসিত অর্পিতা। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের এই ছাত্রী এক্কেবারে ডাই-হার্ট কেকেআর সমর্থক। তিনি জানিয়েছেন, এমন এক সঙ্কটের মধ্যে যে অবশেষে ক্রিকেট খেলাটা হচ্ছে এটা বিশাল ব্যাপার। আইপিএল নিয়ে প্রবল এক্সাইটেড অর্পিতা। তাঁর মতে আজ আন্দ্রে রাসেলের ব্যাটিং বিক্রমে পর্যদুস্ত হবে মুম্বই এবং রাসেল অন্তত অর্ধশতরানটা করে মাঠ ছাড়বেন। অর্পিতা এদিনের ম্যাচের জন্য একটি প্রথম একাদশ বেছে নিয়েছেন, সেটা হল- বিশুদ্ধ ব্যাটসম্যান- রাহুল ত্রিপাঠী, শুভমন গিল, নীতিশ রানা, রিঙ্কু সিং, অলরাউন্ডার- আন্দ্রে রাসেল, সুনীল নারিন, উইকেট কিপার কাম অধিনায়ক দীনেশ কার্তিক, বোলারদের মধ্যে কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, কৃষ্ণা, প্যাট কামিন্স।  অর্পিতা জানিয়েছেন ব্যাটিং-লাইনআপ কেমন হবে, সে কথাও। তাঁর মতে, ওপেনিং-এ যাবেন নারিন ও দীনেশ কার্তিক, এরপর একে যাবেন- নীতিশ রানা, শুভমন গিল, রিঙ্কু সিং, রাহুল ত্রিপাঠী। অর্পিতার মতে কেকেআর-এর ব্যাটিং-এর অবস্থা দেখে রিঙ্কু-র জায়গায় আন্দ্রে রাসেলকেও পাঠানো যেতে পারে। তাঁর মতে বোলিং-ওপেনে আসা উচিত প্যাট কামিন্স ও কৃষ্ণার। এচদের পিছন পিছন বল হাতে আসা উচিত কুলদীপ ও বরুণের।  

স্বস্তিক কুণ্ড, মাস কমিউনিকেশন অনার্স, বিবেকানন্দ কলেজ, মধ্যমগ্রাম

স্বস্তিক কুণ্ডু-ও আর এক ডাই হার্ট ফ্যান কেকেআর-এর। তাঁর মতে প্রথম একাদশটা হওয়া উচিত- টম ব্যান্টন, সুনীল নারিন, শুভমন গিল, নীতিশ রানা, ইয়ন মরগ্যান, আন্দ্রে রাসেল,  দীনেশ কার্তিক,  শিবম মাভি, কুলদীপ যাদব,  কমলেশ নাগরাকোটি,  বরুণ চক্রবর্তী বা প্রসাদ কৃষ্ণার মধ্যে একজন।  

শুভম বাগচী, ছাত্র

কলেজ ছাত্র শুভম বাগচি-র হৃদয় জুড়ে রয়েছে কেকেআর। তাঁর মধ্যে সম্ভাব্য এগারোটা এমন হতেই পারে- রাহুল ত্রিপাঠী, শুভমন গিল, নীতিশ রানা, রিঙ্কু সিং, দীনেশ কার্তিক, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী এবং কৃষ্ণা। 

সোনালী টুডু, ছাত্রী

ছাত্রী সোনালী টুডু-ও জানিয়েছেন তাঁর পছন্দের কেকেআর-এর প্রথম একাদশ। এটি হলএরকম- শুভমন গিল, নীতিশ রানা, রিঙ্কু সিং, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, কমলেশ নাগরাকোটি, কুলদীপ যাদব, কৃষ্ণা, সন্দীর ওয়ারিয়র, প্যাট কামিন্স।