আইপিএলের নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাঠে নামছে চেন্নাই সুপার কিংস। অপরদিকে আইপিএল ২০২০-র অভিযান শুরু করতে চলেছে রাজস্থান রয়্যালস। আবুধাবি ও দুবাইয়ে হয়েছে এর আগে আইপিএলের ৪টি ম্যাচ। আজ আইপিএল ২০২০-তে শারজাতে হতে চলেছে প্রথম খেলা। প্রথম ম্য়াচে জয় পাওয়ায় আত্মবিশ্বাী এমএস ধোনির দল। অপরদিকে দলে বেশ কিথু সমস্যা থাকলেও লড়াই দিতে প্রস্তুত স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালস। এদিন প্রথম টসে জিতে 

চেন্নাই দলে ব্য়াটিং ও বোলিংয়ের ভারসাম্য রয়েছে। ব্য়াটিংয়ে মূলত শেন ওয়াটসন, ফাফ ডুপ্লেসি, অম্বাতি রায়ডু, কেদার যাদবদের উপর ভরসা রাখছে সিএসকে শিবির। এছাড়াও আজকের ম্যাচে ধোনি ধামাক দেখার অপেক্ষায় রয়েছে গোটা ক্রিকেট বিশ্ব। বোলিং লাইনআপে চেন্নাইকে ভরসা জোগাচ্ছে লুঙ্গি এনগিডি, দীপক চাহার ও স্যাম কুরান। কুরান ও জাদেজার পাওয়ার হিটিংয়েরও ক্ষমতা রয়েছে। স্পিন বোলিং লাইন আপে রয়েছে অভিজ্ঞ দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও পীযুষ চাওলা।

অপরদিকে রাজস্থান রয়্যালস দল বেন স্টোকস ও জস বাটলারকে পাচ্ছে না প্রথম ম্য়াচে। ফলে শক্তির বিচারে সিএসকের থেকে একটু পিছিয়ে স্টিভ স্মিথের দল। যদিও সীমিত শক্তি নিয়েই সিএসকে বধের ঘুঁটি সাজিয়েছে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ। দল ব্য়াটিং লাইনআপে মূল ভরসা রাখছে সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ, রবিন উথাপ্পা ও ডেভিড মিলারদের উপর। বোলিংয়ে রয়েছে জোফ্রা আর্চার, জয়দেব উনাদকাট, শ্রেয়স গোপালরা। যদিও ম্য়াচে ধোনির চেন্নাইকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।