আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হতে চলেছে এই সুপার ফাইট। একদিকে টানা তিন ম্যাচ হেরে কিংস ইললেভেন পঞ্জাবের বিরুদ্ধে দুরন্তভাবে জয়ে ফিরেছে এমএস ধোনির দল। অপরদিকে, প্রথম ম্যাচ হারের পর টুর্নামেন্টে ছন্দে ফিরেছে কেকেআর। পরপর দুটি ম্যাচ জিতলেও, শেষ ম্যাচে দিল্লির বিরুদ্ধে লড়াই করে হার শিকার করতে হয়েছে দীনেশ কার্তিকের দলকে।  তাই আজ ম্যাচ জিতে লিগ টেবিলের উপরের দিকে যেতে মরিয়া সিএসকে ও কেকেআর। এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। বড় টার্গেট সেট করে বিপক্ষকে চাপে রাখার জন্যই এই সিদ্ধান্ত নেন ডিকে। 

দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। কিন্তু সাম্প্রকি ফর্মের বিচারে কেকেআরকেই কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আজ সিএসকের বিরুদ্ধে কেকেআরের ব্যাটিম লাইন আপে থাকছেন শুভমান গিল, নীতিশ রানা, দীনেশ কার্তিক, ইয়ন মর্গ্যান, রাহুল ত্রিপাঠী, আন্দ্রে রাসেলের মত তারকারা। যদিও অধিনায়ক দীনেশ কার্তিক ও দলের সবথেকে বড় ম্যাচ উইনার আন্দ্রে রাসালের অফ ফর্ম নিয়ে চিন্তায় রয়েছে কেকেআর টিম ম্য়ানেজমেন্ট। অপরদিকে বোলিংয়ে স্পিন বিবাগের দায়িত্ব সামলাবেন সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন প্যাট কামিন্স, কমলেশ নাগোরকোটি ও শিবম মাভি। 

অপরদিকে প্রথম ম্য়াচ মুম্বইকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করলেও, তারপর টানা তিনটি ম্যাচে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসকে। তবে শেষ ম্যাচে পঞ্জাবেপ বিরুদ্ধে ১০ উইকেটে ঐতিহাসিক জয় পেয়েছে তিন বারের আইপিএল চ্যাম্পিয়নরা। ফাফ ডুপ্লেসি  দুরন্ত ফর্মে তো ছিলেন, তার সঙ্গে শেন ওয়াটসন রানে ফেরায় স্বস্তি ফিরেছে সিএসকে শিবিরে। মিডল অর্ডারে অম্বাতি রায়ডুও। তার ব্যাটে ফের বড় রানের অপেক্ষায় রয়েছে সিএসকে শিবির। ধীরে ধীরে চেনা ছন্দে ফিরছেন এমএস ধোনিও। এছাড়া ব্য়াটিং লাইনআপে রয়েছে ব্রাভো ও কেদার যাদব। বোলিং লাইনআপে রয়েছে স্যাম কুরান, দীপক চাহার, শার্দুল ঠাকুর, পীযুষ চাওলা ও রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতেও দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন জাদেজা ও স্যাম কুরান। ফলে আজ আবুধাবিতে আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট প্রেমিরা।