আজ আইপিএলে রোহিত শর্মা বনমা কেএল রাহুল দ্বৈরথ।  আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স বনাম কিংস ইলেভেন পঞ্জাবের মেগা ডুয়েল। তারকায় ভরপুর দুই দলের ম্য়াচকে ঘিরে ক্রিকেট প্রেমিদের তুঙ্গে উন্মাদনার পারদ। দুই দলই তাদের প্রথম তিনটি ম্য়াচের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে। আবার দুই দলই একটি করে ম্যাচ হেরেছে সুপার ওভারে। ফলে ভাল ক্রিকেট খেললেও ভাগ্য যে তাদের সাথ দেয়নি তা স্পষ্ট। তাই আজকের ম্যাচে নিজেদের ভাগ্য নিজেরাই গড়তে বদ্ধপরিকর দুই দল। এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ক কেএল রাহুলের। টার্গেট বুঝে চেজ করা ও ডিউ ফ্যাক্টরের সুবিধা নিতেই এই সিদ্ধান্ত।

দলগত শক্তির দিক থেকে দুই দলেই তারকার ছড়াছড়ি। একদিকে মুম্বই দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন যেমন কুইন্টন ডিকক, রোহিত শর্মার মত তারকা। তেমনই মিডল অর্ডারে রয়েছে ইশান কিষাণ ও সুর্য কুমার যাদবের মত তরুণ তুর্কি। এছাড়াও থাকছেন হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ডের মত হার্ড হিটার। বোলিং লাইন আপে পেস বিভাগে থাকছে জসপ্রীত বুমার, ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসনের মত তারকা। অপরদিকে স্পিন বিভাগ সামলাবেন ক্রুণাল পান্ডিয়া ও রাহুল চাহার। এই ম্য়াচে জয় ছাড়া কিছুই ভাবছেন না মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা।

অপরদিকে পঞ্জাব দল বাল ফর্মে থাকলেও, জয় অধরা থেকে যাচ্ছেন কেএল রাহুলের দলের। ওপেনিংয়ে বিধ্বংসী ফর্মে রয়েছেন কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল জুটি। বড় রান না করলেও, ফর্মে থাকার ইঙ্গিত দিয়েছেন করুণ নায়ার, নিকোলাস পুরাণরা। যদিও ম্য়াক্সওয়েলের ফর্ম কিছুটা চিন্তায় রেখেছে কিংস ইলেভেন টিম ম্য়ানেজমেন্টকে। মহম্মদ শামি ও শেলডন কটরেল প্রথম দুটি ভাল বল করলেও, শেষ ম্য়াচে ভাল পারফর্ম করতে পারেননি তারা। স্পিন বিভাগে এখনও পর্যন্ত নজর কেড়েছেন রবি বিষ্ণোই, কৃষ্ণাপ্পা গৌতমরা। ফলে পরিস্থিতি যাই থাক মুম্বই বধ করে জয়ে ফিরতে মরিয়া অনিল কুম্বলের দল।