আজ আইপিএলের  আর একটি সুপার ফাইট।  প্লে অফের ওঠার লড়াইতে আবুধাবিতে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস। বর্তমানে দুই দলেরই ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট কিন্তু নেট রান রেটের বিচারে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বিরাট কোহলির আরসিবি ও তৃতীয় স্থানে রয়েছে শ্রেয়স আইয়রের দিল্লি ক্যাপিটালস। আজকের ম্যাচে যারা জিতবে তারা সরাসরি লিগ টেবিলের দ্বিতীয় দল হিসেবে প্লে অফে পৌছে যাবে। একইসঙ্গে ফাইনালে ওঠার জন্য দুটি সুযোগ পাবে। ফলে আজ আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচের অপেক্ষায় সকলেই। এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়র। ডিউয়ের সুবিধা নিতে ও রান চেজের রেকর্ড ভাল থাকার কারণেই এই সিদ্ধান্ত শ্রেয়স আইয়রের।

পরপর চারটি ম্যচ হেরে আজ আরসিবির বিরুদ্ধে নামছে দিল্লি। তাই একটু হলেও চাপে রয়েছে শ্রেয়স আইয়রের দল। তবে আজ জেতার জন্য মরিয়া হয়ে ঝাঁপাবে কোচ রিকি পন্টিংয়ের দল। দিল্লির ব্যাটিং লাইনআপে থাকছেন পৃথ্বী শ, শিখর ধওয়ান, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, অজিঙ্কে রাহানে। অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন মার্কাস স্টয়নিস, ড্যানিয়েল সামস ও অ্যাক্সর প্যাটেল। এছাড়া দলের বোলিং লাইনআপে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন, প্রবীন দুবে, কাগিসো রাবাডা, আনরিখ নকিয়া। পরিস্থিতি যাই থাক আজকের ম্যাচ জেতার জন্য নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া কোহলি ব্রিগেড।

প্রথম পর্বে দুরন্ত ফর্মে থাকলেও, দ্বিতীয় পর্বে শেষ তিনটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে আরসিবিকে। দিল্লি পরপর চারটি ম্যাচ হারলেও, শ্রেয়স আইয়রের দলকে যথেষ্ট সমীহ করছে কোহলি ব্রিগেড। আজ আরসিবির ব্যাটিং লাইনআপে থাকছেন জস ফিলিপে, দেবদূত পাড়িকল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স। অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন ওয়াশিংটন সুন্দর ও শিবম দুবে। এছাড়া থাকছে ক্রিস মরিস। আরসিবির বোলিং লাইনআপে থাকছেন ইশুরু উদানা, মহম্মদ সিরাজ, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহল।