আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ। আরসিবির বিরুদ্ধে প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ম্যাচে কেকেআরের বিরুদ্ধে জয়ে ফিরেছে রোহিত শর্মার দল। অপরদিকে কেকেআর ও আরসিবির বিরুদ্ধে পরপর দুটি ম্যাচ হারের পর যথেষ্ট চাপে রয়েছে ডেভিড ওয়ার্নারের দল। আজকের ম্য়াচ জিতে জয়ের রাস্তায় ফিরতে মরিয়া নিজামের শহরের দল। অপরদিকে হায়দরাবাদকে হারিয়ে লিগ টেবিলে উপরে উঠতে মরিয়া মুম্বই।

আরও পড়ুনঃআইপিএল ২০২১-এ প্রথম জয়, রাহুলের পঞ্জাবকে হেলায় হারাল ধোনির সিএসকে

টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে মুম্বই ইন্ডিয়ান্স-
টানা তৃতীয় ও মোট ষষ্ঠবার আইপিএল জয়ের লক্ষ্যে মাঠে নেমে প্রথম ম্য়াচেই ধাক্কা খেতে হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সকে। তবে দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়িয়ে লক্ষ্য পূরণে অবিচল রোহিত শর্মার দল। তবে ব্য়াটিং লাইনআপে সূর্যকুমার যাদব ও রোহিত শর্মা ছাড়া অন্যান্যরা এখনও ছন্দে না ফেরায় কিছুটা চিন্তায় রয়েছে মুম্বই শিবির। প্রথম ম্য়াটে ক্রিস লিন রান পেলও, দ্বিতীয় ম্যাচে তাকে বসিয়ে দলে ফেরেন ডিকক। কিন্তু তিনিও ব্যর্থ হওয়ায় কেন লিনকে ব সানো হল তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে তৃতীয় ম্যাচে রানে ফিরতে মরিয়া ইশান কিষাণ, হার্দিক, পোলার্ড, ডিককরা। তবে কেকেআরের বিরুদ্ধে রাহুল চাহরের অনবদ্য বোলিং সহ বোল্ট, বুমরা, ক্রুণালদের আঁটোসাটো বোলিং ভরসা বাড়িয়েছে দলের। তৃতীয় ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী মুম্বই ইন্ডিয়ান্স শিবির।

আরও পড়ুনঃসিএসকের হয়ে অনন্য রেকর্ড গড়লেন ধোনি, যা নেই কোনও আইপিএল ক্রিকেটারের

প্রথম জয়ের খোঁজে সানরাইজার্স হায়দরাবাদ-
পরপর দুটি ম্যাচে হারের ফলে লিগ টেবিলের একেবারে শেষে রয়েছে ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্য়াচে কেকেআরের বিরুদ্ধে বোলিং বিভাগ ব্যর্থ হয়েছিল। ব্যাটংয়ে জনি বেয়ারস্টো ও মণীশ পাণ্ডে রান পেলেও দলকে জয় এনে দিতে পারেনি। দ্বিতীয় ম্যাচে বোলিং বিভাগ ভালো পারফর্ম করলেও, ব্যাটংবিভাগে ব্যর্থতার জেরে ম্যাচ হারতে হয় হায়দরাবাদকে। ডেভিড ওয়ার্নার ও মণীশ পাণ্ডে শুধমাত্র রান পেয়েছিলেন। রাশিদ খান, জেসন হোল্ডারদের দুরন্ত বোলিং কিছুটা স্বস্তি দিচ্ছে হায়দরাবাদকে। ব্য়াটিং লাইনআপে ওয়ার্নার, বেয়ারস্টো ও মণীশ পাণ্ডে রানে থাকা দলের আত্মবিশ্বাস বাড়িয়েছে।  তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্স হলেও, যেনতেন প্রকারে জয় ফিরতে মরিয়া সানরাইজার্স। 

আরও পড়ুনঃবিকিনিতে চূড়ান্ত 'হট অ্যান্ড সেক্সি' সিএসকে তারকার বান্ধবী, ছবির অ্যালবাম রাতের ঘুম কাড়বে আপনারও

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
মুম্বই ইন্ডিয়ান্স ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন হলেও, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পরিসংখ্যানের নিরিখে কিন্তু খুব একটা এগিয়ে নেই রোহিত শর্মার দল। উল্টে হায়দরাবাদ সমানে সমানে টক্কর দিয়েছে আইপিএলের সবথেকে সফল দলের বিরুদ্ধে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ১৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। মুম্বই ইন্ডিয়ান্স জিতেছে ৮ বার ও সানরাইজার্স হায়দরাবাদ জিতেছে ৮ বার। আজকের ম্যাচে দুই দলের কাছেই এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

ম্যাচ প্রেডিকশন-
দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসসংখ্যানের নিরিখে সমানে সমানে টক্কর হলেও, সাফল্য ও বর্তমান ফর্মের নিরিখে সানরাইজার্সের থেকে অনেকটাই এগিয়ে মুম্বই ইন্ডিয়ান্স। দুই দলের সার্বিক শক্তির নিরিখেও অনেকটাই এগিয়ে রোহিত শর্মার দল। টি২০ ক্রিকেটে ভবিষ্যদ্বাণী করা অসম্ভব হলেও, ক্রিকেটীয় যুক্তিতে আজকের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের জয়ের সম্ভাবনা বেশি বলে মনে করছে ক্রিকেট বিশেষজ্ঞরা।