রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের যে সাপে-নেউলে সম্পর্ক সে কথা সকলের জানা। কিন্তু তা বলে করোনা আবহে সাফল্যের সঙ্গে বিসিসিআই আইপিএল আয়োজন করার জন্য অভিনন্দন বার্তায় বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামই নেবেন না রিব শাস্ত্রী, সেই কথা কল্পনাতেও কেউ ভাবেননি। অবশ্যে ব্যক্তিগত পোস্টে রবি শাস্ত্রী কার নাম লিখবেন তা সম্পূর্ণ তার নিজস্ব বিষয়। কিন্তু এমন কাণ্ড ঘটিয়ে নেটিজেনদের রোষের মুখে পড়েছেন ভারতীয় দলের বর্তমান কোচ।  

করোনা বিশ্বে যে আইপিএলকে একসময় অসম্ভাব মনে হচ্ছিল, সেই প্রতিযোগিতাকেই সাফল্যের সঙ্গে করার জন্য বিসিসিআই ট্যুইটারের অভিনন্দন জানান রবি শাস্ত্রী। সাফল্যের সঙ্গে আইপিএল আয়োজনের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ পটেল, বোর্ডের অন্তর্বর্তীকালীন সিইও হেমাঙ্গ আমিন ও মেডিকেল স্টাফদের ধন্যবাদ জানিয়েছেন শাস্ত্রী। কিন্তু, তাঁর টুইটে জায়গা হয়নি বিসিসিআই প্রেসিডেন্টের। এখানেই প্রশ্ন উঠছে যেখানে বিসিসিআইয়ের সকলকে অভিনন্দন জানালেন রবি শাস্ত্রী, সেখানে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামই ভুলে গেলেন।

শাস্ত্রী-সৌরভ সম্পর্কের জটিলতা নতুন নয়। সৌরভ অধিনায়ক থাকালীন সময় থেকেই সৌরভের বিভিন্ন ক্ষেত্রে সমালোচনা করেছেন বর্তমান ভারতীয় কোচ। এই সম্পর্ক আরও অবনতি হয় ২০১৬ সালে। সৌরভ তখন বিসিসিআই’য়ের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিতে ছিলেন। শাস্ত্রীর পরিবর্তে কোচ হিসেবে প্রাক্তন সতীর্থ অনিল কুম্বলের স্বপক্ষে ভোট দিয়েছিলেন মহারাজ। শাস্ত্রীকে পিছনে ফেলে ভারতীয় দলের কোচ হয়েছিলেন কুম্বলে। কিন্তু এবার যেভাবে শুভেচ্ছা বার্তায় সৌরভের নাম নেননি শাস্ত্রী, তা নিয়ে নেটিজেনদের চরম আক্রমণের শিকার হচ্ছেন তিনি। সকলেরই মন্তব্য ইচ্ছাকৃতই এই কাজ করেছেন রবি শাস্ত্রী।